ছবি: ইনস্টাগ্রামের সৌজন্যে

মুম্বই: মাস কয়েক আগে বলিউডে MeToo মুভমেন্ট শুরু করেছিলেন অভিনেত্রী তনুশ্রী। নানা পাটেকরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ জানিয়েছিলেন তিনি।

কিন্তু তাঁর অভিযোগ ধোপে টিকছে না। তনুশ্রীর পক্ষে বয়ান দিচ্ছেন না কোনও প্রত্যক্ষদর্শী। গত ৭ মাস আগে নানা পাটেকরের বিরুদ্ধে তাঁরই দায়ের করা অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে মুম্বইয়ের ওশিওয়ারা থানা।

তনুশ্রীর অভিযোগ ছিল, ‘হর্ন ওকে প্লিজ’ ছবির একটি গানের শ্যুটিংয়ের সময় নানা পাটেকর তাঁর গায়ে আপত্তিকরভাবে স্পর্শ করার চেষ্টা করেন। এরপর তিনি নানা পাটেকরের সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে অস্বীকার করেন এবং শ্যুটিং সেট ছেড়ে বেরিয়ে যান। পরে গুণ্ডাদের দিয়ে তাঁর গাড়িতে নানা পাটেকর ভাঙচুর করান বলেও অভিযোগ করেছিলেন তনুশ্রী।

তনুশ্রীর অভিযোগের ভিত্তিতে প্রত্যক্ষদর্শীদের বয়ান নেয় ওশিওয়ারা থানার পুলিশ। মোট ১২ থেকে ১৩ জনের বয়ান রেকর্ড করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। এদের মধ্যে কেউই নাকি তনুশ্রীর সঙ্গে ঘটা এধরনের ঘটনার কথা মনে করতে পারেননি। কেউই তনুশ্রীর অভিযোগের সাপেক্ষে কোনও তথ্যই পুলিশকে দিতে পারেননি। এই প্রত্যক্ষদর্শীদের মধ্যে ছিলেন অভিনেত্রী ডেইজি শাহ। তিনি ওই ছবিতে কোরিওগ্রাফার গণেশ আচারিয়ার সহকারী হিসাবে কাজ করেছিলেন।

গত নভেম্বরেই নানা পাটেকরের বিরুদ্ধে ওশিওয়ারা থানায় অভিযোগ করেছিলেন তনুশ্রী দত্ত। ডেইজি শাহকেও নভেম্বর মাসেই ডেকে পাঠায় পুলিস। তিনি নাকি জানিয়েছেন তিনি এধরনের কোনও ঘটনার কথাই মনে করতে পারছেন না।