নিউ ইয়র্ক: বিনা বাধাতেই পৌঁছে গিয়েছিলেন তৃতীয় রাউন্ডে। দ্বিতীয় রাউন্ডে কাঁধের চোটের কারণে সরে দাড়িয়েছিলেন অস্ট্রেলিয়ান প্রতিদ্বন্দ্বী থানাসি কোক্কিনাকিস। তবে ফ্লাশিং মেডোর তৃতীয় রাউন্ডে কোর্টে ঝড় তুললেন রাফায়েল নাদাল। স্ট্রেট সেটে দক্ষিণ কোরিয়ার হিয়ন চুংকে পরাস্ত করে যুক্তরাষ্ট্র ওপেনের শেষ ষোলোয় পৌঁছে গেলেন দ্বিতীয় বাছাই রাফা। স্প্যানিশ তারকার পক্ষে ম্যাচের ফল ৬-৩, ৬-৪, ৬-২।

অবাছাই বিশ্বের ১৪১ নম্বর হিয়ন চুংকে হারাতে যে বিশেষ বেগ পেতে হবে না নাদালকে সেটা আঁচ করা গিয়েছিল আগেই। প্রত্যাশামতোই আর্থার অ্যাশ স্টেডিয়ামে ১ ঘন্টা ৫৮ মিনিটের লড়াইয়ে কোরিয়ান প্রতিদ্বন্দ্বীকে বিশেষ সুযোগ দিলেন না ১৮টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। শেষ ষোলোর লড়াইয়ে শক্তিশালী প্রতিদ্বন্দ্বীর (জন ইসনার/ মারিন চিলিচ) মুখোমুখি হওয়ার আগে এদিন ম্যাচ জয়ের মধ্যে দিয়ে প্রস্তুতিটা ভালোই সেরে রাখলেন রাফা। অন্যদিকে গোটা ম্যাচে ৪০টি আনফর্সড এরর করে নাদালের ম্যাচ জয় অনেকটাই সহজ করে দিলেন চুং।

আরও পড়ুন: ফ্লাশিং মেডোয় ফ্যানের সঙ্গে ঝামেলায় জড়ালেন ‘জোকার’

শনিবার ম্যাচে প্রাথমিকভাবে ছন্দ খুঁজে পেতে খানিকটা সময় নেন স্প্যানিশ মায়েস্ত্রো। আর্থার অ্যাশ স্টেডিয়ামে এদিন প্রথম সেট জিততে ৪০ মিনিটের কিছুটা বেশি সময় নেন নাদাল। তবে শুরুর নড়বড়ে ভাব ধীরে-ধীরে কাটিয়ে উঠে নিজেকে মেলে ধরে ৬-৩ প্রথম সেট জিতে নেন তিনি। এরপর দ্বিতীয় সেটে নাদালের কোরিয়ান প্রতিদ্বন্দ্বী কিছুটা লড়াইয়ের বার্তা দিলেও তা সেট জয়ের জন্য যথেষ্ট ছিল না। ৬-৪ দ্বিতীয় সেট জিতে তৃতীয় সেটে প্রবেশ করেন নাদাল।

আরও পড়ুন: সোনা জিতে অলিম্পিক কোটা নিশ্চিত করলেন যশস্বিনী

৬-২ ব্যবধানে চুংকে ধরাশায়ী করে তৃতীয় সেট সেইসঙ্গে ম্যাচ পকেটে পুড়ে নেন তিনবারের যুক্তরাষ্ট্র ওপেন জয়ী। ম্যাচ জয়ের পর দর্শকদের প্রশংসা করে নাদাল জানান, ‘এখানে আরও একবার চতুর্থ রাউন্ডে পৌঁছতে পেরে ভালোলাগছে।’

অন্যদিকে মহিলাদের সিঙ্গলসে ক্যারোলিন ওজনিয়াকিকে স্ট্রেট সেটে হারিয়ে চতুর্থ রাউন্ডে পৌঁছে গেলেন বিনাকা আন্দ্রেস্কু। টুর্নামেন্টের ১৫তম বাছাই কানাডার বছর ঊনিশের আন্দ্রেস্কুর পক্ষে ম্যাচের ফল ৬-৪, ৬-৪।