মাদ্রিদ: সন্তানহারা হলেন প্রাক্তন বার্সেলোনা ফুটবলার এবং কোচ লুইস এনরিকে। বৃহস্পতিবার রাতে এক প্রেস বিবৃতিতে কন্যাসন্তান সানার মৃত্যুসংবাদ দেন এনরিকে স্বয়ং। ফার্নান্দো হিয়েরোর পরবর্তী স্পেনের কোচ হিসেবে দায়ত্বিভার গ্রহণ করলেও মেয়ের শারীরিক অসুস্থতার কারণেই গত জুনে দায়িত্ব থেকে অব্যাহতি নেন এনরিকে। জানা গিয়েছে ন’বছরের ছোট্ট সানা অস্টিওসারকোমা বা হাড়ের ক্যানসারে ভুগছিল।

বৃহস্পতিবার এক বিবৃতিতে এনরিককে জানান, ‘পাঁচ মাস ধরে অস্টিওসারকোমার সঙ্গে লড়াইয়ের পর আমাদের ৯ বছরের ছোট্ট মেয়ে সানা আজ দুপুরে আমাদের ছেড়ে চলে গিয়েছে। কঠিন সময়ে যাদের কাছ থেকে সহানুভূতি ও পাশে থাকার বার্তা পেয়েছি তাদের সকলকে ধন্যবাদ।’ পাশাপাশি জোয়ান দে দিউ এবং সান্ত পাউ হাসপাতালের চিকিৎসক ও চিকিৎসাকর্মীবৃন্দদেরও তাঁর বিবৃতিতে ধন্যবাদ জ্ঞাপন করেছেন এনরিকে।

আরও পড়ুন: গ্রুপ অফ ডেথে বার্সেলোনা, সহজ গ্রুপে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লিভারপুল

এদিকে প্রিয়জনকে হারানোর শোকে এনরিকেকে সুদূর মার্কিন যুক্তরাষ্ট্র থেকে সমবেদনা জ্ঞাপন করেছেন রাফায়েল নাদাল। উল্লেখ্য, নাদালের কাকা মিগুয়েল অ্যাঙ্গেল বার্সেলোনা ও স্পেনের জাতীয় দলে এনরিকের একসময়ের সতীর্থ ছিলেন। অর্থাৎ, প্রাক্তন বার্সা কোচের সঙ্গে নাদালের পারিবারিক সুসম্পর্ক দীর্ঘদিনের। তাই এনরিকের মেয়ের মৃত্যুর খবর পেয়ে চুপ থাকতে পারেননি স্প্যানিশ টেনিস মায়েস্ত্রো। টুইটারে নাদাল লেখেন, ‘এইমাত্র সানার মৃত্যুর খবর পেলাম। এই মুহূর্তে পরিবারের কথা ভেবে কষ্ট হচ্ছে। এনরিকে ও তাঁর পরিবারকে আমার তরফ থেকে আলিঙ্গন। কঠিন সময়ে ঈশ্বর তোমাদের শক্তি দিক।’

আরও পড়ুন: উয়েফার বর্ষসেরা ভ্যান ডিক

যদিও যুক্তরাষ্ট্রের ওপেনের তৃতীয় রাউন্ডে বিনা বাধাতেই পৌঁছে গেলেন রাফা। শুক্রবার দ্বিতীয় রাউন্ডের ম্যাচে অস্ট্রেলিয়ার ওয়াইল্ড কার্ড এন্ট্রি থানাসি কোক্কিনাকিস চোটের কারণে কোর্টেই নামতে পারেননি। কাঁধের চোটের কারণে এদিন আর্থার অ্যাশ স্টেডিয়ামে নাদালের বিরুদ্ধে নামতে ব্যর্থ হন কোক্কিনাকিস। তৃতীয় রাউন্ডে দক্ষিণ কোরিয়ার চুং হিয়নের মুখোমুখি হবেন নাদাল।