নিউ ইয়র্ক: সামুদ্রিক প্রাণী এবং তাদের জীবনযাত্রা নিয়ে মানুষের আগ্রহ অনেকদিনের। একাধিক বিজ্ঞানী সামুদ্রিক প্রাণী নিয়ে গবেষণা করতে গিয়ে আবিষ্কার করেছেন নতুন দিকের যা বাড়িয়ে তুলেছে আগ্রহ। পাশাপাশি তা দেখে অবাকও হয়েছে বিশ্ব। সম্প্রতি টিকটকে এইরকমই একটি সামুদ্রিক প্রানীর ভিডিও দেখে অবাক হয়েছেন সকলে।

নাতালিয়া ভরোবক নামে একজন টিকটকে একটি প্রাণীর ভিডিও শেয়ার করেছেন। সেখানে দেখা যাচ্ছে একটি প্রাণী আপনমনে ডিগবাজি খাচ্ছে। তবে প্রাণীটির আকৃতি ভীষণই অদ্ভুত। কেননা তার একটি লম্বা লেজ রয়েছে। একইসঙ্গে দুটো ছোট ছোট পা রয়েছে। প্রাণীটি আচমকা চোখে পড়লে ভয় পাওয়াটাও অস্বাভাবিক নয়। মাছ ধরার জালে ধরা পড়ে সেই প্রাণীটি।

প্রাণীটির গায়ের রং ধূসর বর্ণের। পাশাপাশি প্রাণীটির মুখের আকৃতি যথেষ্ট বড়। যা দেখে তাজ্জব বনে গিয়েছেন নেটিজেনরা। পাশাপাশি কীভাবে এই প্রাণীটি উপরে উঠে এল তা নিয়েও অবাক হয়েছেন অনেকে।

দর্শকরা পর্যন্ত প্রাণীটিকে দেখে বুঝতে পারেননি। অনেকে এটিকে sea squirrel বলেও উল্লেখ করেছেন। পাশাপাশি অনেকে আবার নেটফ্লিক্সের জনপ্রিয় ওয়েবসিরিজ স্ত্রেঞ্জার থিংসয়ের স্লিমেয় দেমগরগনের সঙ্গেও তুলনা করেছেন। এছাড়াও অনেকে প্রাণীটিকে বাস্তবিক পকেমন বলেও জানিয়েছেন সোশ্যাল মিডিয়াতে।

যদিও এই ভিডিওটি যিনি করেছেন তিনি নিজেও চমকে গিয়েছেন তা বোঝা গিয়েছে ভিডিওটিতে পাওয়া গলার আওয়াজ থেকে। তিনি নিজেই বুঝতে পারেননি। charity Ocean Conservation Trust এর বিশেষজ্ঞরা জানিয়েছেন এক বিশেষ ধরণের elasmobranch গোত্রের প্রাণী এটি।

এছাড়াও ন্যাশানাল অ্যাকোয়ারিয়ামের তরফে জানা গিয়েছে, এই জাতীয় প্রাণী মূলত আটলান্টিক, দক্ষিণ ফ্লোরিডা সহ মেক্সিকোর পূর্বাংশে পাওয়া যায়।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।