ইন্দোর: বিজেপিশাসিত মধ্যপ্রদেশে এবার মুসলিম ব্যবসায়ীদের গ্রামে ঢোকার ওপর নিষেধাজ্ঞা জারি করে পোস্টার পড়েছে। মধ্যপ্রদেশের ইন্দোরের এই ঘটনায় ইতিমধ্যেই সে রাজ্যতো বটেই দেশের অন্যত্রও সমালোচনার ঝড় উঠেছে। করোনাভাইরাসের সংক্রমণের সঙ্গে একটি সম্প্রদায়কে জুড়ে বিজেপি বিভাজনের রাজনীতি করছে বলে অভিযোগ তুলে সরব হয়েছে গেরুয়া-বিরোধীরা।

বাড়ছে নোভেল করোনাভাইরাসের সংক্রমণ। মধ্যপ্রদেশেও দিনের পর দিন বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। ইন্দোরের একটি গ্রামে মুসলিম ব্যবসায়ীদের ঢুকতে দেওয়া হবে না বলে জানিয়ে পোস্টার লাগানো হয়েছিল। এই ধরনের পোস্টারের খবর প্রকাশ্যে আসতেই বিতর্ক তৈরি হয় বিভিন্ন মহলে।

এদিকে, পুলিশের কানে খবর পৌঁছোতেই এলাকায় যায় পুলিশ। তড়িঘড়ি এলাকা থেকে সরিয়ে দেওয়া হয় ওই পোস্টারগুলি। ওই পোস্টারগুলি পুলিশ ছিঁড়ে দিয়েছে বলে জানা গিয়েছে।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী জানা গিয়েছে, মধ্যপ্রদেশের ইন্দোরের পেমালপুর গ্রামে ওই পোস্টার লাগানো হয়। স্থানীয় বাসিন্দাদের একাংশই ওই পোস্টার লাগিয়েছেন বলে জানা গিয়েছে।

এদিকে, স্থানীয় পুলিশ প্রশাসন জানিয়েছে, এলাকায় ওই ধরনের পোস্টার লাগানোর খবর পাওয়ার পরেই তড়িঘড়ি তৎপরতা শুরু করেছে পুলিশ। স্থানীয়দের সঙ্গেও কথা বলেছে পুলিশ। এই ধরনের ঘটনা বরদাস্ত করা হবে না বলে সাফ জানিয়েছেন প্রশাসনিক কর্তারা। ইতিমধ্যেই এই ঘটনায় অজ্ঞাতপরিয় ব্যক্তিদের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ।

দেশের অন্য রাজ্যগুলির পাশাপাশি ক্রমেই করোনার সংক্রমণ উদ্বেগজনক পরিস্থিতি তৈরি করছে মধ্যপ্রদেশে। ইতিমধ্যেই মধ্যপ্রদেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ২৮৪৬। করোনায় মধ্যপ্রদেশে মৃতের সংখ্যা বেড়ে ১৫৬।

Proshno Onek II First Episode II Kolorob TV