স্টাফ রিপোর্টার, কোচবিহার: কোচবিহারের পুরসভার জামাই বাজার সংস্কারের উদ্যোগ নিলেন পুরসভার চেয়ারম্যান ভূষণ সিং৷ আজ বাজারের ব্যবসায়ী ও স্থানীয় মানুষদের উপস্থিতিতে শিলান্যাস করেন তিনি। কোচবিহারের অন্যতম পুরানো এই বাজারটির সংস্কারের দাবি দীর্ঘ দিন থেকেই উঠছিল। অবশেষে ব্যবসায়ীদের দাবি মেনে এই বাজার নতুন ভাবে তৈরিতে হাতদিল কোচবিহার পুরসভা।

আগামী ৬ মাসের মধ্যে বাজারটির তৈরির কাজ সম্পন্ন করার কথা জানিয়েছেন চেয়ারম্যান। আই এইচডিপি ফেজ ২ প্রকল্পের মাধ্যমে এই বাজার তৈরির জন্য ৩৪ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে৷ প্রয়োজনে আরও অর্থ বরাদ্দ করে এই বাজার একটি আধুনিক বাজার হিসেবে গড়ে তোলা হবে বলে জানিয়েছেন ভূষণ সিং৷

এদিন তিনি বলেন, “চেয়ারম্যান হওয়ার পর এটাই আমার এই অঞ্চলে প্রথম কাজ৷ তাই ভালভাবে এই কাজ করতে চাই৷ এই কাজে সকলে সাহায্য চাই৷” তিনি বলেন, ‘‘বাজারের ৪০ জন বর্তমান ব্যবসায়ীর জন্য স্টল দেওয়া হবে৷ এছাড়াও অতিরিক্ত কিছু স্টল নির্মাণ করা হবে৷ যা পুরসভা বিক্রি করবে। পুরসভার উদ্যোগে খুশী স্থানীয় ব্যবসায়িরাও৷ পুরসভার ভূমিকার প্রশংসা করেছেন তাঁরা।

জামাইবাজার ব্যবসায়ী সমিতির সম্পাদক বরুণ তালুকদার বলেন, ‘‘দীর্ঘদিন থেকেই এই বাজার সংস্কারের দাবি করেছিলাম আমরা৷ এর আগে বেশ কয়েকবার উদ্যোগ নেওয়া হয়েছিল কিন্তু সেই ভাবে কাজ এগোয়নি৷ এবার চেয়ারম্যান সাহেবের চেষ্টায় কাজ দ্রুত শেষ হবে বলে আশাবাদী আমরা৷”