স্টাফ রিপোর্টার, বারাকপুর: মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করল বারাকপুর পুরসভার ৩ নং ওয়ার্ড৷ বারাকপুর শহরকে নতুন করে সাজিয়ে তুলতে শনিবার রাতেই তিনটি পার্ক উদ্বোধন করা হল পুরসভার তিন নম্বর ওয়ার্ডে৷ পুরসভার সরকারি জায়গায় নতুন তৈরি এই তিনটে পার্কের নাম দেওয়া হয়েছে স্বর্গউদ্যান, সুভাষ উদ্যান এবং বিবেকানন্দ উদ্যান।

চলতি বছরেই রাজ্যের মুখ্যমন্ত্রী উত্তর ২৪ পরগণা জেলায় প্রশাসনিক বৈঠক করেছিলেন৷ সেখানে তিনি বারাকপুর শহরকে নতুন রূপে সাজিয়ে তোলার তৃণমূল কংগ্রেস পরিচালিত বারাকপুর পুরসভাকে নির্দেশ দিয়েছিলেন। সেই নির্দেশ মেনেই বারাকপুর শহরকে নতুন রূপে সাজিয়ে তোলার জন্য বেশ কয়েকটি প্রকল্প হাতে নিয়েছে পুরসভা কর্তৃপক্ষ।

শনিবার পুরসভার তিন নম্বর ওয়ার্ডে তিনটি পার্কের উদ্বোধন করেন বারাকপুর পুরসভার পুরপ্রধান উত্তম দাস, উপপুরপ্রধান দেবাশিস ঘোষ দস্তিদার, পুর পারিষদ সুপ্রভাত ঘোষ, পুরমাতা সুধা ঘোষ সহ অন্যান্য পুর প্রতিনিধিরা। নতুন এই পার্ক তৈরি করতে বারাকপুর পুরসভার কয়েক লক্ষ টাকা খরচ হয়েছে। রবিবার থেকেই পার্কগুলি এলাকার নাগরিকদের জন্য খুলে দেওয়া হয়েছে।

পুরপ্রধান উত্তম দাস বলেন, ‘‘এই পার্কগুলি তৈরি হয়েছে এলাকার মানুষের জন্য। এগুলি পুরসভার জায়গা ছিল। সেই জায়গার সঠিক ব্যবহার করে পুরসভা এলাকার বাচ্চাদের খেলাধুলা ও বয়স্ক মানুষদের জন্য বা সাধারণ মানুষের জন্য একটু বিশ্রামের জায়গা তৈরি করে৷ বিকেলে হাঁটাচলা বা প্রাতঃভ্রমণের জন্য এই পার্কগুলি সকলের পক্ষেই কার্যকরী হবে৷

তিনি আরও জানান, আমাদের লক্ষ্য প্রতিটি ওয়ার্ডেই কমপক্ষে একটা পার্ক তৈরি করা৷ যেখানে আমরা জায়গা পেয়েছি পার্ক তৈরি করেছি। আরও কিছু পার্ক তৈরির কাজ চলছে৷ বাকি পার্কগুলি তৈরি হলেই উদ্বোধন করা হবে। এই পার্কগুলিতে এলাকার মানুষ সকলে মিলেমিশে একসঙ্গে যাতে ব্যবহার করে সেটাই আশা করব আমরা সকলে।