মুম্বই: করোনা পরবর্তী সময়ের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন গোটা দেশ। তার মধ্যে এবারে মুম্বইতে ঘটল এক অদ্ভুত ঘটনা। বিএমসি বা ব্রিহান্মুম্বই কর্পোরেশনের তরফে জানা গিয়েছে শহরের বেশ কিছু জায়গা থেকে তারা ফোন পেয়েছেন যেখানে সাধারণ মানুষ তাদের জানিয়েছেন গ্যাসের গন্ধের বিষয়ে। তার জেরে কিছুক্ষনের আতঙ্কিত হয়ে পড়েছিল সাধারণ মানুষজন।

গ্যাস আতঙ্ক বলতেই সামনে আসে ভোপালের গ্যাস দুর্ঘটনা। খনিকের জন্য সেই বিষয়টি সামনে আসাতে দ্রুততার সঙ্গে কর্পোরেশনের আধিকারিকেরা ঘটনাস্থলে গিয়ে পরীক্ষা শুরু করেছিলেন। কিন্তু কোন রকম গ্যাসের উপস্থিতি তারা পাননি। তাদের তরফে জানানো হয়েছে ঘাতকপার, গভান্দি, ভিখ্রলি, ভান্দুপ সহ একাধিক জায়গা থেকে তারা এই ফোন পেয়েছিলেন।

জানানো হয়েছিল অজ্ঞাত পরিচয় গ্যাসের গন্ধ তারা পেয়েছেন। তবে শুধু ফোন নয়। অনেকেই এই বিষয় নিয়ে টুইট করেছিলেন। ের আগে জানান গিয়েছে জুন মাসেও এই ধরনের ঘটনা ঘতেছিল। কিন্তু কোন ধরনের গ্যাস লিকের খবর সামনে আসেনি। বিষয়টি নিয়ে তদন্ত শুরু হলেও বিস্তারিত কিছু পাওয়া যায়নি। তাদের তরফে বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে বলে জনান হয়েছে।

এই মুহূর্তে করোনা পরবর্তী পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন মহারাষ্ট্র। তার মধ্যে এই জাতীয় ঘটনা ঘটাতে অবাক হয়েছেন অনেকেই। দেশের মধ্যে সব থেকে জটিল অবস্থা হয়েছিল মহারাষ্ট্রে। কিন্তু ফের কেরালাতে বাড়ছে সংক্রমন।

ইতিমধ্যে কেন্দ্রের তরফে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। তবে তার মধ্যে জানানো হয়েছে বিষয়টি নিয়ে তদন্ত করা হচ্ছে। এই জাতীয় ঘটনা যাতে না ঘটে সেই কারণে সব দিকে নজর রাখা হয়েছে। অর্থাৎ করোনার পরে গ্যাস কান্দে জর্জরিত মুম্বই এই মুহূর্তে।

সপ্তম পর্বের দশভূজা লুভা নাহিদ চৌধুরী।