প্রতীকি ছবি

মুম্বই: আবারও ধর্ষণের ঘটনায় শিরোনামে উঠে এল মুম্বই। শহরে নারীদের পাশাপাশি যে পুরুষরাও সুরক্ষিত নন তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল এই ঘটনা। এবারে এক ২২ বছর যুবককে ধর্ষণের অভিযোগ উঠল চার জনের বিরুদ্ধে। চারজনকেই গ্রেফতার করেছে পুলিশ। অভিযুক্তদের মধ্যে একজন আবার নাবালক।

পুলিশ জানতে পেরেছে ওই যুবককে অপহরণ করে নিয়ে গিয়ে চলন্ত গাড়িতে প্রায় তিন ঘণ্টা ধরে ধর্ষণ করে অভিযুক্তরা। এরপর ধর্ষিত ওই যুবককে রাস্তার ধারে ফেলে চম্পট দেয় তারা।

অভিযোগ পেয়ে ইতিমধ্যেই এফআইআর দায়ের করেছে পুলিশ। ভারতীয় দণ্ডবিধির ৩৭৭(অপ্রকৃত যৌনসংগম) ধারায় মামলা রজু করেছে মুম্বই পুলিশ।

মুম্বইয়ের ভিবি নগর পুলিশ স্টেশন থেকে জানানো হয়, ২২ বছর ওই তরুণ মধ্য মুম্বইয়ের একটি রেস্তরাঁর সামনে নিজস্বী তোলেন। এরপর তা ইন্সটাগ্রামে আপলোডও করে দেন।

অভিযোগ ওই চার অভিযুক্ত ওই ছবি দেখে তাঁর সঙ্গে বন্ধুত্ব পাতায়। দুদিন বাদে গত রবিবার তাদের সঙ্গে বাইক-সফরে যাওয়ার প্রস্তাবও দেয় তারা। সেই প্রস্তাবে রাজি হয়ে যান ওই তরুণ। মুম্বই এয়ারপোর্ট পর্যন্ত কুড়ি মিনিট ধরে তাদের সঙ্গে বাইকও চালান তিনি। এরপরেই ওই তরুণকে জোর করে একটি গাড়িতে তুলে তিন ঘণ্টা ধরে যৌন নির্যাতন চালায় ওই চার অভিযুক্ত।

সোমবার ভোররাতে গুরুতর আহত ওই তরুণকে নগ্ন অবস্থায় রাস্তায় ফেলে চম্পট দেয় দুষ্কৃতীরা। কোনওমতে পথচারীদের থেকে সাহায্য নিয়ে বাড়িতে খবর দেয় ওই তরুণ। বাড়ির লোক এসে উদ্ধার করে নিয়ে যায় তাঁকে।

পুলিশ জানিয়েছে, ইতিমধ্যেই চার জনকে গ্রেফতার করে কোর্টে পেশ করা হয়েছে। ধৃতদের তিন জনকে পুলিশি হেফাজতে পাঠিয়েছে আদালত। নাবালক অভিযুক্তকে হোমে পাঠানো হয়েছে।