স্টাফ রিপোর্টার, তমলুক: রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় বেঙ্গল প্যারা-অলিম্পিক অ্যাসোসিয়েশনের সহযোগিতায় রবিবার হুগলি জেলার নবগ্রামে অনুষ্ঠিত হল ওয়েস্টবেঙ্গল প্যারা সুইমিং চ্যাম্পিয়নশিপ (প্রতিবন্ধী)। রাজ্যের হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, কলকাতা, বর্ধমান, বীরভূম সহ মোট ১৬ টি জেলার প্রতিবন্ধী এবং দৃষ্টিহীন প্রতিযোগীরা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

বিভিন্ন বিভাগের মধ্যে পূর্ব মেদিনীপুর জেলার প্রতিযোগীরা ২টি সোনা, ৪টি রূপো ও ৩টি ব্রোঞ্জ অর্জন করেছে। পশ্চিমবঙ্গ রাজ্য প্রতিবন্ধী সম্মিলনী পূর্ব মেদিনীপুর জেলার সহসভাপতি পান্নালাল দাস বলেন, ‘‘পূর্ব মেদিনীপুর জেলা থেকে মোট ১৩ জন প্রতিযোগী প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিল৷ তার মধ্যে শুকদেব বাগ ও গঙ্গা মণ্ডল সোনা পেয়েছে৷ আরুন ঝুলকি, সবিতা বাগ ও অষ্টমী মাইতি রূপো পায়৷ সেই সঙ্গে বুদ্ধদেব ভৌমিক, অনুপ কুমার দোলাই ও চন্দ্র ঘাঁটি ব্রোঞ্জ পদক লাভ করেছে।

এই প্রসঙ্গে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, জেলায় প্রতিযোগীদের প্রশিক্ষণের জন্য সঠিক পরিবেশ না থাকায় প্রতিযোগীরা একটু সমস্যায় পড়েন। তাদের নিজেদের চেষ্টায় তারা জেলা ও রাজ্যস্তরের নানা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে একের পর এক সাফল্য লাভ করে চলেছে।

প্রতিযোগীদের জন্য প্রশিক্ষণের অনুকূল পরিবেশ গড়ে তোলার ব্যবস্থা করার ব্যবস্থাও করা হচ্ছে৷ যাতে আগামী দিনে ওরা আরও ভালো ফল করতে পারে। তারা তাদের সাধ্য মতো ছাত্রছাত্রীদের সহযোগিতা করে চলেছে।