স্টাফ রিপোর্টার, কলকাতা: নদিয়ার কৃষ্ণগঞ্জ তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাস এর খুনের ঘটনায় হাইকোর্টে আগাম জামিনের মামলা দায়ের করলেন বিজেপি নেতা মুকুল রায়। চলতি সপ্তাহে কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চে মামলার শুনানি সম্ভাবনা।

মামলার বয়ান অনুযায়ী ২০১৭ সালের নভেম্বরে মুকুল রায় তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করেন। তারপর থেকেই রাজ্যের বিভিন্ন থানায় মুকুল রায়ের বিরুদ্ধে ২৫টির বেশী মামলা দায়ের করা হয়েছে এই সমস্ত মামলাগুলোর মধ্যে কলকাতা হাইকোর্ট রেলের চাকরির প্রতারণা মামলায় ১২ টি মামলা খারিজ করে দেয়।

আরও পড়ুন : বিকেলে কলকাতা বিমানবন্দরে কি গোপন তথ্য ফাঁস করবেন কুণাল

পরবর্তী পর্যায়ে মুকুল রায়ের বিরুদ্ধে আরও ৭টি মামলা দায়ের করা হয়। মুকুল রায়ের বিরুদ্ধে হাঁসখালি থানায় তৃণমূল নেতা সত্যজিৎ বিশ্বাস খুনের দায়ে ১২০বি, ষড়যন্ত্রের অভিযোগ দায়ের করা হয়েছে। এই ঘটনায় চারজনের বিরুদ্ধে পুলিশ তদন্ত শুরু করেছে যার মধ্যে একজন ফেরার এবং কার্তিক ও সুজিত মন্ডল নামে দুই অভিযুক্তকে ইতিমধ্যেই পুলিশ গ্রেফতার করেছে।

বিজেপি নেতা মুকুল রায়ের বিরদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাকে বার বার ফাঁসানো চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করেন মুকুল রায়ের আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য ও শুভাশিস দাশগুপ্ত।