তিমিরকান্তি পতি (বাঁকুড়া): ‘পাপের প্রায়শ্চিত্য করতে সারা বাংলা ঘোরার সঙ্গে বাঁকুড়াতেও এসেছি’। মঙ্গলবার বাঁকুড়া লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থী ডাঃ সুভাষ সরকারের সমর্থণে জেলা শহরে ‘রোড শো’তে অংশ নিয়ে এ কথা বললেন বিজেপি নেতা মুকুল রায়। সাংবাদিকদের মুখোমুখি হয়ে এদিন তিনি অভিযোগ করেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় বাংলায় গণতন্ত্র হত্যা করেছেন। মোদীজীর নেতৃত্বে সেই গণতান্ত্রিক ফিরে আসুক। সেই লড়ায়েই আজ বাঁকুড়ায় আসা’।

বাঁকুড়াবাসীর কাছে এক আবেদনে তিনি বলেন, দেশের সব কটি কেন্দ্রেই বিজেপির প্রার্থী নরেন্দ্র মোদী। বাঁকুড়ায় আপনারা যে ভোট ডাঃ সুভাষ সরকারকে দেবেন তা আসলে নরেন্দ্র মোদীর কাছেই পৌঁছাবে। এদিন তাঁর আরও অভিযোগ, এবারের নির্বাচনে মমতা ব্যানার্জ্জী পরাজয় নিশ্চিত জেনে ‘ভয় পেয়েছেন’। তাই তিনি অত্যাচার, ষড়যন্ত্র আর গণতান্ত্রিক ব্যবস্থাকে ধ্বংস করতে চাইছেন।

অন্যদিকে, সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মুকুল রায় বলেন, সোমবারের পঞ্চম দফার ভোটে তারা কেন্দ্রীয় বাহিনীর ভূমিকায় ‘সন্তুষ্ট’ নন। তারা চান পরবর্ত্তী পর্বের নির্বাচন গুলিতে তারা আরও সতর্ক আর সজাগ হোন। গত কয়েক বছর ধরে শাসক দল বাংলার মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছিল, এবার মানুষ সুষ্ঠ ও নিরপেক্ষভাবে যাতে ভোট দিতে পারে সে বিষয়টি কেন্দ্রীয় নির্বাচন কমিশনকেও জানানো হয়েছে বলে তিনি জানান।

এদিন বাঁকুড়া শহরের হিন্দু স্কুল মাঠ থেকে পাঁচবাগা পর্যন্ত অসংখ্য কর্মী সমর্থকের উপস্থিতিতে হুডখোলা গাড়িতে চেপে বিজেপি নেতা মুকুল রায় ও দলের প্রার্থী ডাঃ সুভাষ সরকার ‘রোড শো’ করেন। একই সঙ্গে এদিন মুকুল রায় শহরের মহামায়া মন্দিরে পুজোও দেন। সব মিলিয়ে দলের ‘হেভিওয়েট’ নেতা মুকুল রায়ের রোড শো জনসমাবেশ দেখে উজ্জীবিত বাঁকুড়া জেলা বিজেপি।