প্রতীতি ঘোষ, বারাসত : করোনা নিয়ে রাজ্যের সিদ্ধান্ত যে সদর্থক সে কথাই জানালেন বিজেপি নেতা মুকুল রায়। পুরভোট পিছিয়ে দেওয়ার কথা না বলে মুকুল রায়ের বক্তব্য, করোনা নিয়ে সতর্কতার প্রয়োজন আছে।

উত্তর ২৪ পরগনার বারাসাতে বিজেপির সাংগঠনিক বৈঠকে যোগ দিতে এসে মুকুল রায় বলেন, “পৃথিবী জুড়ে করোনা ভাইরাস নিয়ে সতর্কতা জারি করা হয়েছে । ভারতবর্ষও করোনা ভাইরাসকে ডিজাস্টার ঘোষণা করেছে । এমনকি করোনা ভাইরাস ইস্যুতে রাজ্য সরকার বেশ কিছু গরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে । যেমন বিভিন্ন স্কুলে ছুটি ঘোষনা করা হয়েছে, মিটিং মিছিল নিষেধাজ্ঞা জারি করা হয়েছে । “

মুকুল রায় বলেন, “এই পরিস্থতিতে রাজ্য নির্বাচন কমিশন পুরভোট নিয়ে সোমবার বৈঠক ডেকেছে । তবে আমি জানিনা পুরভোট কবে হবে ? পুরভোট কবে হবে তা রাজ্য সরকার স্থির করবে । আমি বলতে পারি, মানুষ গনতন্ত্রে শেষ কথা বলে, তাই মানুষ বাঁচলে তো গনতন্ত্র বাঁচবে । তবে আমি কখনই বলব না পুরভোট পিছিয়ে দেওয়ার কথা । কারন, আমি পুর ভোট পিছিয়ে দেওয়ার কথা বললে তৃণমূল বলবে বিজেপি ভয় পেয়েছে । তবে ভোট কবে হবে তা রাজ্য সরকার স্থির করবে । এই মুহূর্তে দাঁড়িয়ে করোনা নিয়ে নিশ্চিত ভাবে সতর্কতার প্রয়োজন আছে ।”

একই সঙ্গে করোনা থেকে বাঁচতে সাধারণ মানুষকে স্রক্ষিত থাকারও পরামর্শ দিয়েছেন মুকুল রায়। অন্যদিকে ভারতে ফের বৃদ্ধি পেয়েছে করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১০ জন। এই ১১০ জনের মধ্যে ৯০ জন ভারতীয়। পাশাপাশি মোট এই সংখ্যার ন’জন সুস্থ হয়েছেন এবং দু’জনের মৃত্যু হয়েছে।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।