লখনউ: জন্ম থেকেই অসুস্থ মেয়ে। কিছুতেই রোহ সারছে না। উলটে খরচ হয়ে যাচ্ছে অনেক অর্থ। সঙ্গে দোসর রয়েছে পরিশ্রম।

এই সকল প্রতিকূলতা থেকে মুক্তি পেতে নিজের সন্তানকেই আগুনে পুড়িয়ে দিল জন্মদাত্রী মা। ঘটনাটি ঘটেছে যোগী আদিত্যনাথ পরিচালিত রাজ্য উত্তরপ্রদেশে।

আরও পড়ুন- নিচু জাতের ছেলেকে বিয়ের অপরাধে মেয়েকে কুপিয়ে খুন বাবার

দেশের সব থেকে বড় রাজ্যের সীতাপুর এলাকার এই ঘটনা নজর কেড়েছে সমগ্র দেশের। শুক্রবার নিজের দুই মাসের কন্যা সন্তানকে জ্বালিয়ে দেওয়া অভিযোগ উঠেছে এক মহিলার বিরুদ্ধে। অভিযুক্ত ওই মহিলাকে গ্রেফতার করেছে পুলিশ।

এই বিষয়ে স্থানীয় সহকারি পুলিশ সুপার মধুবন সিং জানিয়েছেন যে জন্ম থেকেই মেয়ে অসুস্থ ছিল। যিকিৎসাতেও সাড়া পাওয়া যাচ্ছিল না। সেই কারণে মারাত্মকভাবে ভেঙে পড়েছিল ওই মহিলা। চাপ সামাল দিতে না পেরে নিজের মেয়েকেই জ্বালিয়ে দিয়েছিল সে।

আরও পড়ুন- ঐতিহাসিক রাম মন্দিরের পুকুর বুজিয়ে অবৈধ নির্মাণ, অভিযুক্ত তৃণমূল বিধায়ক

নিজের মেয়েকে নিজের হাতে খুন করার কথা গোপন রাখতে পারেনি। নিজের মুখেই প্রতিবেশীদের সেই কথা জানিয়েছিল সে। এরপরে বাড়িতে আগুন লাগিয়ে এলাকা থেকে চম্পট দেয় ওই মহিলা। এমনই জানিয়েছেন সীতাপুরের সহকারি পুলিশ সুপার মধুবন সিং। খবর পেয়েই পোড়া বাড়ি থেকে ওই দুই মাসের শিশুকন্যার দেহ উদ্ধার করে পুলিশ। অল্প সময়ের মধ্যেই গ্রেফতার করা হয় অভিযুক্ত মহিলাকে।

শিশুকন্যার দেহ ময়নাতদন্তের জন্য পাঠান হয়েছে এবং অভিযুক্ত মহিলাকে হেফাজতে নিয়ে জেরা করা হচ্ছে। তদন্ত শেষ হলেই এই বিষয়ে বিস্তারিত বয়ান দেওয়া হবে বলে পুলিশের পক্ষ থেকে জানান হয়েছে।