নয়াদিল্লি: নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন রেল প্রতিমন্ত্রী সুরেশ অঙ্গাদি। এই প্রথম করোনা প্রাণ কাড়ল কোনও কেন্দ্রীয় মন্ত্রীর। সহকর্মীর মৃত্যুতে শোকাহত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটে প্রয়াত কেন্দ্রীয় মন্ত্রীর পরিবার ও বন্ধু, আত্মীয়স্বজনদের সমবেদনা জানিয়েছেন নরেন্দ্র মোদী।

গত ১১ সেপ্টেম্বর করোনায় আক্রান্ত হয়েছিলেন রেল প্রতিমন্ত্রী সুরেশ অঙ্গাদি। করোনা শরীরে বাসা বাঁধতেই শুরু থেকেই সতর্কতামূলক সব ব্যবস্থা নিয়েছিলেন তিনি। করোনায় সংক্রমিত হওয়ার খবর নিজেই সোশ্যাল মিডিয়া মারফত জানিয়েছিলেন প্রয়াত এই মন্ত্রী।

জানা গিয়েছে, প্রাথমিক অবস্থায় কোনও উপসর্গ ছিল না তাঁর। চিকিৎসায় সুস্থ হয়ে উঠছিলেন বলেও নিজেই জানিয়েছিলেন প্রয়াত রেল প্রতিমন্ত্রী। আচমকাই তাঁর শারীরিক পরিস্থিতির অবনতি হয়। ৬৫ বছরের সুরেশ অঙ্গাদিকে ভর্তি করা হয় দিল্লির এইমসে।

চিকিৎসা চলাকালীন বুধবারই মৃত্যু হয় তাঁর। রেল প্রতিমন্ত্রীর আকস্মিক প্রয়াণে শোকের ছায়া রাজনৈতিকমহলে। সহকর্মী সুরেশ অঙ্গাদির মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটে প্রয়াত মন্ত্রীর পরিবার, বন্ধু, আত্মীয়স্বজনদের সমবেদনা জানিয়েছেন মোদী।

প্রধানমন্ত্রী তাঁর শোকবার্তায় লিখেছেন, ‘‘একজন দক্ষ সহকর্মী ছিলেন সুরেশ অঙ্গাদি। সংসদে তাঁর পদের প্রতি দায়বদ্ধতা ছিল তাঁর। একজন দায়িত্বশীল কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন। কর্নাটকে দলের শক্তি বৃদ্ধিতে উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছিলেন তিনি। তাঁর প্রয়াণে আমি শোকাহত। তাঁর পরিবার, বন্ধু, আত্মীয়স্বজনদের সমবেদনা জানাই। ওম শান্তি।’’

আনলক ফোর পর্যায়েও গোটা দেশে চোখ রাঙাচ্ছে করোনা। প্রতিদিন হাজার-হাজার মানুষ নতুন করে সংক্রমিত হচ্ছেন। গত কয়েকমাসে আগণিত সাধারণ মানুষের পাশাপাশি করোনা আক্রান্ত হয়েছেন একাধিক কেন্দ্রীয় মন্ত্রী। করোনায় কাবু হয়েছেন বেশ কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রী ও অন্য মন্ত্রীরাও। তবে নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোদী মন্ত্রিসভার এই প্রথম কোনও সদস্যের মৃত্যু হল।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।