কলকাতা: ৫০ শতাংশেরও বেশি বুথ স্পর্শকাতর কলকাতায়। নির্বাচন কমিশনে এমনই চাঞ্চল্যকর রিপোর্ট জমা দিতে চলেছে কলকাতা পুলিশ। কলকাতা পুরসভা এলাকায় মোট বুথ ১,৫০৪টি। তার মধ্যে ৭৮৬টি বুথকেই স্পর্শকাতর বলে জানাচ্ছে কলকাতা পুলিশ। দিনকয়েক আগেই কলকাতা পুলিশের কাছে এবিষয়ে তথ্য জানতে চেয়েছিল কমিশন। বুধবারই  সেই রিপোর্ট জমা দিতে চলেছে কলকাতা পুলিশ। রিপোর্টে কলকাতা পুলিশের আওতাভুক্ত চারটি ডিভিশনকেই স্পর্শকাতর বলে চিহ্নিত করা হয়েছে।

ইতিমধ্যেই রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন কমিশন চিঠি দিয়েছে স্বরাষ্ট্রসচিবকে। রাজ্যের বিভিন্ন জায়গা থেকে শতাধিক অভিযোগ জমা পড়েছে। তার ফলেই চিন্তিত কমিশন। কেন্দ্রীয় বাহিনী দিয়েই ভোট হবে বলেও জানিয়ে দেওয়া হয়েছে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

জীবে প্রেম কি আদৌ থাকছে? কথা বলবেন বন্যপ্রাণ বিশেষজ্ঞ অর্ক সরকার I।