ফাইল ছবি

স্টাফ রিপোর্টার, বালুরঘাট: ইফতার খেয়ে অসুস্থ হয়ে পড়েন ৬০ জনেরও বেশি। কুশমন্ডির থানা এলাকার নানাহার গ্রামের ঘটনা। অসুস্থদের অধিকাংশই হাসপাতালে চিকিৎসাধীন। গ্রামেই বাকিদের চিকিৎসা চলছে। মুখ্যস্বাস্থ্য আধিকারিকের নির্দেশে বুধবার সকাল থেকেই গ্রামে মেডিকেল টিম পাঠানো হয়েছে৷ তাঁরা বাড়িতে থাকা অসুস্থদের চিকিৎসা শুরু করেছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় কুশমন্ডির নানাহার গ্রামে ইফতার পার্টি অনুষ্ঠিত হয়। সেখানে গ্রামের ছোট বড় মিলিয়ে প্রায় ৭০জন অংশ নেন। ইফতারে কাটা ফল শুকনো খাবার খেয়ে রাত থেকেই একের পর একজনের শুরু হয় প্রচণ্ড পেট ব্যথা সহ বমি। বুধবার সকালে অসুস্থ কয়েকজনকে হাসপাতালে ভরতি করা হয়। রশিদপুর ও গঙ্গারামপুর সুপারস্পেশালিটি হাসপাতালে বেশ কয়েকজন ভরতি রয়েছেন। বাকিরা অসুস্থ অবস্থায় গ্রামেই রয়েছেন।

দক্ষিণ দিনাজপুরের মুখ্যস্বাস্থ্য আধিকারিক ডাঃ সুকুমার দে জানান, খাদ্যে বিষক্রিয়ার কারণেই এমনটা হয়েছে। রাত থেকে বুধবার সকাল পর্যন্ত মোট ৬৪ জন অসুস্থ হয়েছেন। কম বেশি প্রত্যেকেরই বমি ও পেট ব্যথা হয়। হাসপাতাল ছাড়াও বেশ কয়েকজন বাড়িতেই অসুস্থ অবস্থায় রয়েছেন। গ্রামে মেডিকেল টিম গিয়ে তাঁদের চিকিৎসা করছে। তবে নতুন করে কেউ আর অসুস্থ হয়নি বলে জানান তিনি৷