মেদিনীপুর:  ভয়ঙ্কর ঘটনা। জাতীয় সড়কের উপর দাউ দাউ করে জ্বলছে টাকা ভর্তি গাড়ি। এটিএম মেশিনে টাকা ভরতে যাওয়ার এজেন্সি গাড়ির সঙ্গে স্কুটির মুখোমুখি সংঘর্ষ ঘটে। ভয়াবহ এই দূর্ঘটনাটি ঘটে বৃহস্পতিবার বিকেলে দীঘা নন্দকুমার ১১৬ বি জাতীয় সড়কের দুরমুঠে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, জানা যাচ্ছে স্কুটিতে তিনজন ছিল। তারা কাঁথির দিক থেকে মারিশদার দিকে যাচ্ছিল। আর বিপরীত দিক থেকে আসছিল ওই এজেন্সির গাড়িটি। স্কুটি এবং গাড়ি দুটোই তীব্র গতিতে ছিল। কেউ কিছু বুঝে ওঠার আগে প্রবল আওয়াজ। দেখা যায় দুটো গাড়ি মুখোমুখি সংঘর্ষ হয় গয়াগিরিতে। গোয়াগিরি থেকে দূরমুঠ পর্যন্ত প্রায় এক কিলোমিটার পর্যন্ত স্কুটিটি এজেন্সির গাড়ির সামনে ঝুলন্ত অবস্থায় চলে আসে।

এরপর দূরমুঠের কাছে এজেন্সির গাড়িটিতে আগুন ধরে যায়। গাড়িটির গতি এতটাই ছিল যে ভয়াবহ এই দুর্ঘটনার পরে এক কিমি পর্যন্ত চলে যায়। এরপর দাউ দাউ করে আগুন জ্বলে যায়। ভয়াবহ এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে মারিশদা থানার পুলিশ ও দমকল বাহিনী। ভয়াবহ এই দুর্ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। আহত হয়েছেন আরও তিন জন।

আহতদের কাঁথি মহকুমা হাসপাতালে চিকিৎসা চলছে। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কা বলে জানা যাচ্ছে। কিন্তু টাকা ভর্তি গাড়িটিতে ঠিক কত টাকা ছিল তা জানার চেষ্টা চলছে। যোগাযোগ করার চেষ্টা করা হচ্ছে ব্যাংক এবং টাকা ভরে এমন সংস্থার সঙ্গে।

অন্যদিকে, দুর্ঘটনায় মৃতদের পরিচয় জানতে তদন্ত শুরু করেছে মারিশদা থানার পুলিশ। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায় এলাকায়। ঘটনার জেরে ওই রাস্তায় দীর্ঘক্ষণ বন্ধ হয়ে যায় গাড়ি চলাচল। ব্যাপক যানজট তৈরি হয়। পুলিশের প্রাথমিক অনুমান, নিয়ন্ত্রণ হারিয়েই ভয়াবহ এই দুর্ঘটনাটি ঘটেছে। কিন্তু তা গভীরে গিয়ে জানার চেষ্টা হচ্ছে।

কলকাতার 'গলি বয়'-এর বিশ্ব জয়ের গল্প