কলকাতা: রথযাত্রার দিন অর্থাৎ আগামী বৃহস্পতিবার অফিসিয়ালি অনুশীলন শুরু হওয়ার কথা থাকলেও মঙ্গলবারই কাজ শুরু করে দিলেন মোহনবাগানের নতুন স্প্যানিশ কোচ কিবু ভিকুনা।

দুই সহকারী টমাস চর্জ ও রঞ্জন চৌধুরী, ফিজিক্যাল ট্রেনার মাইকেল জনসন আবোস্তিকে নিয়ে মঙ্গলবার মাঠে নেমে পড়েন তিনি। ক্লাবের মাঠ দেখে যে তিনি খুশি, সেকথা আগেই জানিয়েছিলেন বাগানের নতুন কোচ। এদিন দেশীয় ফুটবলারদের সঙ্গে প্রাথমিক পরিচয় পর্ব সেরে হালকা অনুশীলন সারেন কিবু ও তাঁর সহকারীরা।

ক্লাবের নতুন ক্যান্টিনে এদিন সাংবাদিক সম্মেলনে বাগানের নতুন কোচ কলকাতা লিগ শুরুর আগে দলগঠনে জোর দেওয়ার কথা জানান। একইসঙ্গে দিন দশেকের আবাসিক শিবির এবং বেশ কিছু প্রস্তুতি ম্যাচ খেলতে চান বলে জানান নয়া স্প্যানিশ কোচ। বিভিন্ন পজিশনে কেমন ফুটবলার রয়েছে তার উপর নির্ভর করবে দলের ফর্মেশন।

জুলাইয়ের শেষ থেকেই শুরু হয়ে যাচ্ছে কলকাতা লিগ। অগাস্টের প্রথম সপ্তাহে মাঠে নামা শুরু করছে বড় দলগুলো। লিগে চারজন করে বিদেশি খেলাতে পারবে দলগুলো। কিবু ভিকুনার নির্দেশমতো চূড়ান্ত দুই বিদেশি ফ্রান্সিসকো মোরান্তে মার্টিনেজ ও সালভাদর পেরেজ মার্টিনেজ দলের সঙ্গে শীঘ্রই যোগ দেবেন। তৃতীয় বিদেশি নিয়ে কথাবার্তা চলছে।