স্টাফ রিপোর্টার: সম্প্রতি কলকাতা লিগ জয়ের পর মোহনবাগান ক্লাবের পালে যে সাময়িক হাওয়া লেগেছে, তা বলাই বাহুল্য। তবে বাগানের এই লিগ জয় ক্লাবের অন্দরমহলে গোষ্ঠীদ্বন্দ্ব অবসানের যে দাওয়াই হয়ে উঠবে না, তা একপ্রকার নিশ্চিত।

সেই কারণেই, ক্লাবে গোষ্ঠীদ্বন্দ্ব পুরোপুরি নির্মূল করে ক্লাবে স্বচ্ছ পরিবেশ ফিরিয়ে আনতে তৎপর বাগান সচিব অঞ্জন মিত্র। লিগ জয়ের পরই এই বিষয়ে রাজ্যের শিক্ষা মন্ত্রী এবং তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের দ্বারস্থ হলেন তিনি। মোহনবাগান ক্লাবের সুদিন ফিরিয়ে আনতে তৃণমূল কংগ্রেসের মহাসচিবের সঙ্গে একপ্রস্থ আলোচনাও সেরে ফেলল অঞ্জন গোষ্ঠী।

আরও পড়ুন: নির্ধারিত দিনেই বার্সেলোনা বনাম মোহনবাগান লেজেন্ডস ম্যাচ

শতাব্দী প্রাচীন মোহনবাগানের অচলাবস্থা কাটাতে বৈঠকে অঞ্জন গোষ্ঠীকে কী দাওয়াই দিলেন তিনি? প্রশ্নের উত্তরে পার্থবাবু জানান, ‘এতো কোন বৈঠক নয়। এর আগে ক্লাবের স্বার্থে সৃঞ্জয়ও (সৃঞ্জয় বসু) কথা বলতে চেয়েছিল আমার সঙ্গে। আমি কাউকে কোন সমর্থনের জন্য ডাকিনি।’

তৃণমূল মহাসচিবের কথায়, ‘আমার মনে হয়েছে মোহনবাগানের মত শতাব্দীপ্রাচীন ক্লাবে কোন বিবাদ না হওয়াই ভাল। যাদের মধ্যে বিবাদ তারা মোহনবাগান ক্লাবের দুই প্রবাদপ্রতিম পুরুষ। তাই ক্লাবের স্বার্থে আমি দুই শিবিরকে একসঙ্গে চলার বার্তা দিয়েছি।’

আরও পড়ুন: টুটুর মন্তব্যে হারল ‘মোহনবাগানের মেয়ে’

পার্থবাবুর মতে, মরশুমের শুরুতেই ট্রফি জয় আলাদা মাত্রা বয়ে এনেছে বাগান শিবিরে। সেই জয়ের রেশ ধরেই ক্লাবের বিবাদমান দুই গোষ্ঠী ফের মিলিত হোক তাদের শতাব্দীপ্রাচীন ক্লাবের জন্য।