কলকাতা: জুলাইতে ভারতের বিরুদ্ধে ইন্টারকন্টিনেন্টাল কাপের ম্যাচে দলের হয়ে তাজিকিস্তানের হয়ে প্রথম গোলটি ছিল তাঁরই। সেই ম্যাচে তাজিকিস্তানের কাছে ২-৪ গোলে পর্যুদস্ত হয়েছিল সুনীল ছেত্রীর ভারত। ম্যাচে তাজিকিস্তানের হয়ে প্রথম গোল করা কোমরন তারসুনভকে দলে নিল মোহনবাগান। উইন্টার ব্রেকের পরেই দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

গোকুলাম কেরালা ম্যাচে চোট পাওয়া স্প্যানিশ স্ট্রাইকার জুলেন কলিনাসের পরিবর্ত হিসেবে তাজিকিস্তানের এই স্ট্রাইকারকে দলে নিতে চলেছে গঙ্গাপাড়ের ক্লাব। কলিনাসের চোটের গুরুত্ব বিচার করে গতকাল অর্থাৎ শুক্রবারই তাঁকে রিলিজ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল মোহনবাগান। কারণ, কলিনাসের চোটের যা অবস্থা তাতে আই লিগে সুস্থ হয়ে মাঠে নামা স্প্যানিশ স্ট্রাইকারের পক্ষে অসম্ভব ছিল। তাই কলিনাসের বদলি খুঁজতে আসরে নেমে পড়েন বাগান কর্তারা।

প্রথমে শোনা গিয়েছিল মোহন জনতার নয়নের মণি হাইতিয়ান ম্যাজিশিয়ান সনি নর্ডেকে আজারবাইজানের জিরা এফসি থেকে উড়িয়ে আনবেন বাগান কর্তারা। দৌড়ে ছিল আরও বেশ কিছু নাম। কিন্তু বেশি সময় নষ্ট না করে শনিবার সন্ধেতেই কলিনাসের পরিবর্ত ঘোষণা করে দিলেন বাগান কর্তারা। তাজিকিস্তানেরই রেগার ট্যাডাজ ক্লাবের হয়ে ২০১৫ সিনিয়র ফুটবল কেরিয়ার শুরু করেন জাতীয় দলের ২৩ বছরের এই স্ট্রাইকার।

সেখানে ৫৭ ম্যাচে ২৩ গোল করা তারসুনভ ২০১৮ জার্সি বদলে যোগ দেন দেশেরই অন্য ক্লাব ইস্তিক্লোলে। সেখানে ৩১ ম্যাচে তাঁর নামের পাশে রয়েছে ৩ গোল। ইস্তিক্লোল থেকেই কলকাতা জায়ান্টদের হয়ে খেলতে এ শহরে আসতে চলেছেন তাজিকিস্তানের জাতীয় দলের নিয়মিত সদস্য। কলিনাস, চামোরো না থাকায় বাগান কোচ কিবু ভিকুনা যত তাড়াতাড়ি সম্ভব আপফ্রন্টের একজন ফুটবলার খুঁজছিলেন। কোচের ডাকে সাড়া দিয়ে মোহন কর্তারা তড়িঘড়ি তারসুনভকে চূড়ান্ত করায় মোহন কোচের চিন্তা কিছুটা দূর হল এমনটা বলাই যায়।

ডার্বি পিছিয়ে যাওয়ায় আগামী ৫ জানুয়ারি মোহনবাগানের পরবর্তী ম্যাচ রিয়াল কাশ্মীরের বিরুদ্ধে। আপাতত ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে আই লিগ টেবিলে তিনে রয়েছে মোহনবাগান।