ফাইল ছবি

চট্টগ্রাম: প্রথম ম্যাচ হেরে দৌড়ে পিছিয়ে পড়লেও টানা দু’ম্যাচ জিতে নক-আউট নিশ্চিত করল মোহনবাগান। টিসি স্পোর্টস ক্লাবকে ২-০ ব্যবধানে হারানোর পর শুক্রবার চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে শেখ কামাল আন্তর্জাতিক কাপের সেমিফাইনালে পৌঁছে গেল মোহনবাগান। এম এ আজিজ স্টেডিয়ামে শুক্রবার ভিপি সুহেরের গোলে বিপক্ষকে হারাল কিবু ভিকুনার দল।

ইয়ং এলিফ্যান্টসের কাছে টুর্নামেন্ট শুরুর ম্যাচ হেরে হতাশ করেছিল মোহনবাগান। দ্বিতীয় ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন টিসি স্পোর্টসের বিরুদ্ধে ২-০ গোলে জিতলেও মন ভরাতে পারেনি সবুজ-মেরুন ফুটবলাররা। সেমিফাইনালে যেতে হলে জিততেই হবে, এমন পরিস্থিতিতে শুক্রবারও প্রথমার্ধে নিষ্প্রভ ছিল কিবু ভিকুনার দল। প্রথমার্ধে ঘর গুছিয়ে দ্বিতীয়ার্ধে খোলস ছেড়ে বেরোয় মোহনবাগান। ৬০ মিনিটে ভিপি সুহেরের গোলে জয় নিশ্চিত করে সবুজ-মেরুন। চট্টগ্রাম আবাহনীর এক ডিফেন্ডারকে কাঁধে নিয়ে দর্শনীয় ভলিতে বল জালে রাখেন কেরলিয়ান স্ট্রাইকার।

আরও পড়ুন: উইসডেন ইন্ডিয়া ‘ক্রিকেটার অফ দ্য ইয়ার’ বুমরাহ-মন্ধনা

গ্রুপ-‘এ’র দ্বিতীয় দল হয়ে সেমিফাইনালে পা রাখল কিবু ভিকুনার দল। সেমিফাইনালে বাগানের প্রতিপক্ষ কে হবে তা জানা যাবে শনিবার। মালয়েশিয়ার তেরেঙ্গানু এফসি ও গোকুলাম কেরল এফসি’র মধ্যে বিজয়ীর সঙ্গে শেষ চারের লড়াইয়ে মুখোমুখি হবে শতাব্দীপ্রাচীন। যদিও ইতিমধ্যেই গ্রুপ-‘বি’ থেকে নক-আউট নিশ্চিত হয়েছে এই দুই দলের। মোহনবাগানের কাছে হারতে হলেও গ্রুপ-‘এ’ থেকে প্রথম দল হিসেবেই সেমিফাইনাল পৌঁছল চট্টগ্রাম আবাহনী।

আরও পড়ুন: প্রেসিডেন্ট হয়েই দিন-রাতের টেস্ট চালুর ভাবনা শুরু মহারাজের

প্রথম দু’ম্যাচেই প্রতিপক্ষকে ৪টে করে গোলের মালা পরিয়েছিল চট্টগ্রামের দলটি। অর্থাৎ সেমিফাইনাল নিশ্চিত জেনেই এদিন মোহনবাগানের বিরুদ্ধে মাঠে নেমেছিল তাঁরা। তবে প্রথম দু’ম্যাচে পারফরম্যান্সের ধারেকাছে পৌঁছতে ব্যর্থ চট্টগ্রাম আবাহনী। সেমিফাইনালে প্রতিপক্ষ কে হবে জানতে তাঁদেরও তাকিয়ে থাকতে হবে শনিবারের ম্যাচের দিকে।