নয়াদিল্লি: বৃহস্পতিবার কোভিড -১৯ নিয়ে রাজ্যগুলির সমস্ত মুখ্যমন্ত্রীর সাথে একটি ভিডিও সম্মেলন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । এর আগে, প্রধানমন্ত্রী ২০ মার্চ ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুখ্যমন্ত্রীদের সাথে বৈঠক করেছিলেন।

করোনা পরিস্থিতি পর্যালোচনায় ফের বৃহস্পতিবার সকাল ১১ টায় ১০ রাজ্যের সঙ্গে ভিডিও কনফারেন্স করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

জানা গিয়েছে, আজকের বৈঠকে পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থাকছেন না। তবে তার পরিবর্তে প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে বৈঠকে থাকবেন রাজ্যের মুখ্যসচিব ।

এরপরই মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনা করেন রাজ্যের বিজেপি নেতারা। তারা বলেন,করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর গুরুত্বপূর্ণ বৈঠকে মমতা নিজে থাকছেন না। তার পরিবর্তে নাকি থাকবেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব। তবে বৈঠকের আগেই করোনা মোকাবিলায় মোদীকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের কাছে ২৫ হাজার কোটি টাকা অনুদান চাইলো রাজ্য সরকার।

বুধবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানান কেন্দ্রের কাছে রাজ্যের ৩৬ হাজার কোটি টাকা বকেয়া রয়েছে। রাজ্যের বকেয়া টাকা মেটাতে কেন্দ্রকে তিনি আবেদন জানিয়েছেন।

করোনা মোকাবিলায় তৎপরতার সঙ্গে কাজ করছে পশ্চিমবঙ্গ সরকার। একথা জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, সীমিত ক্ষমতা নিয়েই করোনার বিরুদ্ধে লড়াই জারি রেখেছে রাজ্য সরকার। তবে এই মহামারীর বিরুদ্ধে লড়াই করতে প্রচুর টাকার প্রয়োজন। রাজ্যের বকেয়া টাকা আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী। বিভিন্ন খাতে কেন্দ্রের কাছে রাজ্যের বকেয়া ৩৬ হাজার কোটি টাকা রয়েছে।