নয়াদিল্লি: পড়শি পাকিস্তানকে তাদের জাতীয় দিবসে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভারতের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা গ্রহণ করে পালটা ধন্যবাদ জানালেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

আরও পড়ুন- টাকা ছড়িয়ে কৃষকদের ভোট লুঠের অভিযোগ সরকারের বিরুদ্ধে

২৩ মার্চ পাকিস্তানের গণতান্ত্রিক দিবস। এই দিনটিকে পাকিস্তান ন্যাশনাল ডে হিসেবেও পালন করে থাকে ওই দেশের জনগণ। এই বিশেষ দিনে প্রশি দেশকে শুভেচ্ছা জানান নরেন্দ্র মোদী। ট্যুইটারে তিনি লেখেন, “পাকিস্তান ন্যাশনাল ডে-তে ওই দেশের সকল নাগরিককে জানাই আমাদের আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন। উপমহাদেশের মানুষদের এই মুহূর্তে উচিত গণতন্ত্র বাঁচাতে, শান্তি এবং উন্নতির জন্য হাতে হাত মিলিয়ে কাজ করা।” একই সঙ্গে সন্ত্রাস এবং হিংসার মোকাবিলায় ভারতীয় উপমহাদেশের সকলকে একসঙ্গে কাজ করার বার্তা দিয়েছেন মোদী।

ভারতের প্রধানমন্ত্রীর শুভেচ্ছার জবাব দিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এই প্রতিবার্তাও এসেছে ট্যুইটারে। তিনি লিখেছেন, “আমাদের দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রীর শুভেচ্ছাবার্তাকে আমি স্বাগত জানাচ্ছি। আমরা পাকিস্তান দিবস পালন করি ভারতের সঙ্গে যাতে সম্পর্ক আরও মজবুত হয় এবং সব বিষয়ে স্মঝোতার রাস্তা সুগম হয়।” একই সঙ্গে তিনি আরও লিখেছেন, “মূলত কাশ্মীর সমস্যার সমাধান করে শান্তি এবং উন্নতির পথে এই দুই দেশ আরও এগিয়ে যাবে বলে আমি বিশ্বাস করি।”