নয়াদিল্লি: দেশের অর্থনীতিকে ধ্বংস করছে মোদী সরকার, কেন্দ্রকে তীব্র আক্রমণ রাহুল গান্ধীর। রাহুলের মতে, ‘করোনার সংক্রমণ ও লকডাউনের জেরে তলানিতে ঠেকেছে ভারতীয় অর্থনীতি। মানুষের আয়ের পথ বন্ধ হয়ে গিয়েছে।’ দেশের অর্থনীতিকে চাঙ্গা করতে আবারও গরিব মানুষের হাতে নগদ টাকা জোগানের দাবি কংগ্রেস সাংসদের।

আবারও রাহুলের নিশানায় কেন্দ্র। শনিবার টুইটে ফের অর্থনীতিকে চাঙ্গা করতে গরিব মানুষের হাতে নগদের জোগানের দাবি তোলেন রাহুল।

সংকট মোকাবিলায় কেন্দ্রীয় সরকার গরিব মানুষের হাতে না দেওয়ায় তীব্র সমালোচনা করেন রাহুল গান্ধী। টুইটে রাহুল লেখেন , ‘কেন্দ্রের এই নীতি দেশের অর্থনীতিকে ধ্বংস করে দেবে। কেন্দ্রের এই পদক্ষেপকে Demon 2.0 বলেও কটাক্ষ করেছেন রাহুল।’

করোনা পরিস্থিতি সামলাতে কেন্দ্রীয় সরকার পুরোপুরি ব্যর্থ বলে আবারও সরব কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। শনিবার ফের টুইটে কংগ্রেস সাংসদ লেখেন, ‘সাধারণ মানুষ ও ক্ষুদ্র ব্যবসায়ীদের হাতে নগদের জোগানের ব্যবস্থা করেনি কেন্দ্র। কেন্দ্রের এই নীতি দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিচ্ছে।’

এরই পাশাপাশি করোনার জেরে দেশের অর্থনীতিকে চাঙ্গা করতে মোদী সরকারের ২০ লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজেরও কড়া সমালোচনা করেছেন রাহুল। তাঁর কথায় শুধু ঘোষণা করেই দায় ঝেড়ে ফেলতে চাইছে কেন্দ্রীয় সরকার।

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও