স্টাফ রিপোর্টার, কলকাতা: বর্ষার আগমন বহু আগে হলেও হেঁয়ালি কম দেখাচ্ছে না৷ সচরাসচর যে বর্ষাকে দেখতে অভ্যস্ত রাজ্যবাসী, সেই বর্ষা যেন এবার অধরা, কিছুটা খামখেয়ালিও বটে৷ আর তাই গরম কেটেও কাটছে না৷ তবে জানা যাচ্ছে, আগামী এক-দু ঘন্টার মধ্যেই শহরবাসীকে ভেজাবে স্বস্তির বৃষ্টি৷ জানা যাচ্ছে, কলকাতার বিভিন্ন স্থানে বজ্র-বিদ্যুৎসহ মাঝারি বৃষ্টিপাত হবে৷

এদিকে গতকাল এই পূর্বাভাস দেওয়া হয় দক্ষিণবঙ্গের ক্ষেত্রে৷ কয়েকটি জেলায় ভারী বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছিল। এমনটাই পূর্বাভাস করেছিল আলিপুর আবহাওয়া দফতর। বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পশ্চিম ও পূর্ব বর্ধমানে বৃষ্টি হবে বলে জানানো হয়েছিল। শনিবার বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় বৃষ্টি বাড়বে এমনটাই বলা হয়৷ বৃষ্টি বাড়বে উত্তর ২৪ পরগণা এবং দক্ষিণ ২৪ পরগণায়।

পড়ুন: শনিবার রাত থেকে বন্ধ থাকবে কালীঘাট সেতু

শুক্রবারও মৎস্যজীবীদের জন্য সমুদ্রে সতর্কবার্তা জারি করা হয়েছিল। কলকাতার জন্য গতকাল কোনও সুখবর দেয়নি হাওয়া অফিস। তবে শুক্রবার কলকাতায় মেঘলা আকাশ থাকার সম্ভাবনার কথা বলা হয়। জানানো হয় কয়েকটি জায়গায় দু-এক পশলা বৃষ্টি হতে পারে। গতকাল বৃহস্পতিবার রাত পর্যন্ত শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৯ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশী। সর্বোচ্চ ৩২.২ ডিগ্রি সেলসিয়াস ছিল, যা স্বাভাবিক। এখনও পর্যন্ত বৃষ্টি হয়েছে ছিটেফোঁটা, এদিকে আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৮৯ শতাংশ, সর্বোচ্চ ৬৭ শতাংশ।

আর শনিবারই আবহাওয়া দফতর জানায়, কলকাতাবাসীকে স্বস্তি দিতে পারে বৃষ্টি৷ তবে তা হবে মাঝারি মানের৷