নয়াদিল্লি: বুধবার উত্তর ভারতের বেশিরভাগ অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে। এরই মধ্যে আবহাওয়া দফতরের তরফে হিমাচল প্রদেশের কিছু অংশে ভূমিধসের সতর্কতা জারি করা হল। অন্যদিকে প্রায় একসপ্তাহ পর রোদের দেখা পাচ্ছে মুম্বই। রাজধানী দিল্লিতে বিক্ষিপ্ত বৃষ্টিপাত এবং মেঘলা আবহাওয়া রয়েছে বলে খবর।

আইএমডি জানিয়েছে, আগামী দু’দিন হালকা থেকে মাঝারি বৃষ্টি এবং এরপরে রবিবার পর্যন্ত হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উল্লেখ্য চলতি বছরে ১ জুন থেকেই দিল্লিতে প্রবেশ করেছে বর্ষা।

দিল্লি-মুম্বইয়ের পাশাপাশি হিমাচল প্রদেশেও বৃষ্টিপাত হচ্ছে। বৃষ্টির জেরে হিমাচল প্রদেশের কিছু অংশে ভূমিধসের আশঙ্কা করে সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। সিমলা, সোলান ও আশেপাশের অঞ্চলে ভূমিধসের সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৫ টা থেকে সাড়ে ৮ টা পর্যন্ত সোলায় সর্বাধিক বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টির পরিমাণ ৮২ মিমি। জুব্বার হাট্টিতে ৫৪.৩ মিমি, ডালহৌসিতে ৪৮ মিমি বৃষ্টিপাত হয়েছে বলে জানানো হয়েছে।

উত্তর প্রদেশের অনেক জায়গায় এবং রাজ্যের পশ্চিম অংশের কয়েকটি স্থানেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে বলে আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে। পাশাপাশি বলা হয়েছে, রাজ্যের বেশ কিছু জায়গায় বিচ্ছিন্ন ভাবে ভারী থেকে অতিভারী বৃষ্টি ও বজ্রপাত হয়েছে।

রাজস্থানে বিভিন্ন এলাকায় ছড়িয়ে ছিটিয়ে বৃষ্টি হয়েছে বলে জানানো হয়েছে। এছাড়া বেশ কিছুব জায়গায় ভারী বৃষ্টিপাত হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

প্রশ্ন অনেক: তৃতীয় পর্ব