MK Stalin

চেন্নাইঃ দেশের সাথে সাথে তামিলনাড়ুতেও করোনা মামলা ক্রমে ঊর্ধ্বমুখী। এহেন সংকটজনক পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন সদ্য মুখ্যমন্ত্রীর আসনে আসিন এম কে স্ট্যালিন (MK Stalin)। তিনি বুধবার করোনার মধ্যে রোগীদের চিকিৎসার দায়িত্ব পালনকালে প্রাণ হারানো ৪৩ জন চিকিৎসকের পরিবার পিছু ২৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছেন। এর সাথে তিনি এপ্রিল, মে এবং জুন মাসের ফ্রন্টলাইন কর্মীদের জন্য ইনসেন্টিভ ঘোষণা করলেন।

একটি সরকারী বিবৃতি অনুসারে মুখ্যমন্ত্রী বলেছিলেন, এপ্রিল, মে ও জুনের জন্য চিকিৎসককে ৩০ হাজার, নার্সকে ২০ হাজার এবং অন্যান্য কর্মীদের ১৫ হাজার টাকা দেওয়া হবে। এর পাশাপাশি পিজি শিক্ষার্থী এবং প্রশিক্ষণার্থী ডাক্তারদের 20,000 টাকা ইনসেন্টিভ হিসাবে দেওয়া হবে বলেও জানান তিনি।

তামিলনাড়ুতে  করোনা আক্রান্তের (Tamil Nadu Covid Case) নিরিখে এখনও পর্যন্ত শীর্ষে রয়েছে রাজধানী শহর চেন্নাই (Chennai)। সেখানে শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৭,৪৬৬ জন। নতুন সংক্রমণ বাড়ার সাথে সাথে মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন সাধারণ জনগণ এবং শিল্পপতিদের কাছে মহামারীটির বিরুদ্ধে লড়াই করার জন্য মুখ্যমন্ত্রীর পাবলিক রিলিফ ফান্ডে অনুদান দেওয়ার আবেদনও করেছেন তিনি। এক বিবৃতিতে স্ট্যালিন আশ্বাস দিয়েছেন যে, রাজ্যের বর্তমান করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে প্রাপ্ত তহবিলগুলি কেবলমাত্র মেডিকেল অক্সিজেন উৎপাদন এবং স্টোরেজ (Oxygen Storage) সুবিধাগুলি বাড়ানো, আরটি-পিসিআর কিট কেনা, জীবন রক্ষার ডিভাইস ইত্যাদির মতো চিকিৎসার পরিকাঠামো বাড়ানোর জন্য ব্যবহার করা হবে।

প্রসঙ্গত, বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গোটা দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৪৮ হাজার ৪২১ জন। মঙ্গলবারের তুলনায় বেড়েছে আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার ৩ লক্ষ ২৯ হাজার ৯৪২ জন আক্রান্ত হয়েছিলেন। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা অনেকটাই বেড়েছে। এদিন ফের মৃত্যুর সংখ্যা ৪ হাজারের গণ্ডি টপকালো। মঙ্গলবার যেখানে ৩ হাজার ৮৭৬ জনের মৃত্যু হয়েছিল সেখানে বুধবার ৪ হাজার ২০৫ জনের মৃত্যু হয়েছে। কমেছে দৈনিক সুস্থতার হারও। মঙ্গলবার ৩ লক্ষ ৫৬ হাজার ৮২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছিলেন। অন্যদিকে বুধবার ৩ লক্ষ ৫৫ হাজার ৩৩৮ জন সুস্থ হয়েছেন।

এই মুহূর্তে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ৩৩ লক্ষ ৪০ হাজার ৯৩৮ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৭ লক্ষ ৪ হাজার ৯৯ জন। এখনও পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ কোটি ৯৩ লক্ষ ৮২ হাজার ৬৪২ জন। দেশের করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ৫৪ হাজার ১৯৭ জনের। মোট ১৭ কোটি ৫২ লক্ষ ৩৫ হাজার ৯৯১ জনকে এখনও পর্যন্ত ভ্যাকসিন দেওয়া সম্ভব হয়েছে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.