নয়াদিল্লি: বাইশ গজের মতোই সামাজিক যোগাযোগ মাধ্যমে বরাবরই চালিয়ে খেলতে ভালোবাসেন বীরেন্দ্র সেহওয়াগ। মজার মজার টুইটে নেটিজেনদের নজর কাড়তে সিদ্ধহস্ত জাতীয় দলের প্রাক্তন এই ওপেনার। শনিবার প্রাক্তন সতীর্থ রাহুল দ্রাবিড়ের ৪৭তম জন্মদিনেও মজার টুইটে ইন্টারনেটে সাড়া ফেললেন বীরু। ‘দ্য ওয়াল’কে মাইক্রোব্লগিং সাইট টুইটারে ‘বাইশ গজের মিক্সার গ্রাইন্ডার’ হিসেবে অভিহিত করলেন বীরেন্দ্র সেহওয়াগ।

শনিবার ৪৭-এ পা দিলেন ভারতীয় ক্রিকেটের ‘মিস্টার ডিপেন্ডবল’ রাহুল শারদ দ্রাবিড়। আর জন্মদিনে মিস্টার ডিপেন্ডবল’কে অভিনব কায়দায় শুভেচ্ছা জানালেন বীরু। টুইটারে তিনি লেখেন, ‘আমি যতদূর জানতাম, রান্নাঘরে মিক্সার গ্রাইন্ডারেই একমাত্র পেষাই করা সম্ভব। কিন্তু দ্রাবিড় আমাদের শিখিয়েছে ক্রিকেট পিচেও পেষাই সম্ভব। ওয়াল যখন ছিল তখন আমাদের সবকিছু ছিল!’ স্বভাবতই সেহওয়াগের এই টুইট ব্যাপক সাড়া ফেলে নেটদুনিয়ায়। সেহওয়াগের পাশাপাশি দ্রাবিড়কে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন ভিভিএস লক্ষ্মণ, মহম্মদ কাইফরাও।

আরও পড়ুন: ধাওয়ান বনাম রাহুলের লড়াই পছন্দ নয় কোহলির

উল্লেখ্য, ১৯৯৬ অভিজাত লর্ডসে টেস্ট অভিষেকের পর বর্ণময় কেরিয়ারে ১৬৪টি টেস্ট ও ৩৩৪টি ওয়ান-ডে ম্যাচ খেলেছেন রাহুল দ্রাবিড়। সচিন তেন্ডুলকরের পর দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে দু’টি ফর্ম্যাটেই ১০ হাজার রানের মাইলস্টোন গড়ার নজির রয়েছে দ্রাবিড়ের। একমাত্র ভারতীয় ব্যাটসম্যান হিসেবে টেস্ট ক্রিকেটে চারটি ও ওয়ান-ডে’তে দু’টি ৩০০ রানের পার্টনারশিপ গড়ার নজির রয়েছে দ্রাবিড়ের ঝুলিতে। সবমিলিয়ে বাইশ গজে ব্যাটিং’য়ের এক নয়া সংজ্ঞা হয়ে উঠেছিলেন দ্রাবিড়। অচিরেই ভারতীয় ক্রিকেটের ‘দ্য ওয়াল’ হয়ে উঠেছিলেন এই দক্ষিনী ব্যাটসম্যান। বর্তমানে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ভবিষ্যতের তারকা সন্ধানে ব্যস্ত তিনি।

আরও পড়ুন: টি-২০ র‍্যাংকিং’য়ে বড়সড় লাফ সাইনিদের

৪৭তম জন্মদিনে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে তাঁকে শুভেচ্ছা জানানো হয় তাঁর ব্যাটিং’য়ের একটি ভিডিও ক্লিপিংসের মাধ্যমে। টেস্ট ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশি ডেলিভারি ফেস করা দ্রাবিড়কে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থাও।