শিকাগো: মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগোতে নিজের গাড়ির ভেতর থেকে পাওয়া গেল এক ইন্দো আমেরিকান মহিলার দেহ। জানা গিয়েছে ওই তরুণী গতমাস থেকেই নিখোঁজ ছিলেন।

সুরীল দাব্বাওয়ালা নামের ওই ৩৪ বছর বয়সী তরুণীর নিখোঁজ হওয়ার অভিযোগ গত ৩০ ডিসেম্বর ২০১৯ স্থানীয় পুলিশ স্টেশনে করা হয়েছিল। তিনি শিকাগোর লয়োলা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ছিলেন বলেও জানা গিয়েছে।

বেশ কয়েকদিন ধরে তল্লাশী করার পরে সোমবার শিকাগোর ওয়েস্ট গারফিল্ড পার্কের কাছে নিজের গাড়ি থেকে ওই তরুণীর দেহ উদ্ধার করা হয়েছে। যদিও এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি বলে জানা গিয়েছে। এছাড়া অটোপ্সি রিপোর্ট এখনও পর্যন্ত হাতে আসেনি বলেও জানিয়েছেন আধিকারিকেরা।

ওই তরুণী সামবুর্গ এলাকার বাসিন্দা আসারাফ দাব্বাওয়ালার মেয়ে। তিনি ওই এলাকার প্রসিদ্ধ ডাক্তার বলে জানা গিয়েছে। ওই এলাকাতে অধিকাংশ ভারতীয় বসবাস করেন এছাড়াও ওই পরিবার তাঁরা ওই এলাকাতে যথেষ্ট সম্মানীয় বলে জানা গিয়েছে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.