স্টাফ রিপোর্টার, বারাকপুর: সপ্তদশ লোকসভা ভোটের আগে থেকে উত্তপ্ত উত্তর ২৪ পরগণার ভাটপাড়া এলাকা৷ এখনও আতঙ্ক কাটেনি এলাকায়৷ জারি রয়েছে ১৪৪ ধারা।

তার মধ্যেই দুষ্কৃতী তাণ্ডব চলছে ভাটপাড়া শহরের প্রত্যন্ত এলাকাগুলিতে। অন্ধকার নেমে আসলেই শোনা যাচ্ছে বোমাবাজির শব্দ। বহিরাগত দুষ্কৃতীরা লোকচক্ষুর আড়ালে থেকে তাণ্ডব করছে ভাটপাড়ার মানিক পীর, নয়া বাজার প্রভৃতি এলাকায়।

সাধারণ মানুষ ভয়ে কাঁটা হয়ে রয়েছে। মানিক পীর এলাকায় রবিবার রাতেও বোমাবাজির ঘটনা ঘটে। ফলে ওই এলাকার বাসিন্দারা ভয়ে সন্ধ্যার পর আর বাড়ি থেকে বেরতে পারছেন না।

এদিকে এলাকার বাসিন্দারা জানিয়েছেন, এলাকায় পুলিশি টহল থাকলেও যে ভাবে বাড়ির দেওয়ালে, টালির চালে বোমা এসে পরছে তাতে যেকোনো মুহূর্তে দুর্ঘটনার আশঙ্কা করছেন তারা। এভাবে কত দিন কাটাতে হবে তাদের তা বুঝে উঠতে পারছেন না আতঙ্কিত এলাকাবাসী।

যদিও প্রশাসন বলছে এখন ভাটপাড়া অনেক শান্ত। বারাকপুরের ডেপুটি পুলিশ কমিশনার অজয় ঠাকুর জানান, এলাকার দোকান,বাজার, স্কুল সবই খোলা রয়েছে৷ একটা বোমা বাজির ঘটনা ঘটেছিল।

দুষ্কৃতীদের আমরা সনাক্ত করতে পেরেছি৷ ওদের গ্রেফতারের চেষ্টা চলছে। গত দুই দিনে আমরা চারটি বোমা উদ্ধার করতে পেরেছি। মানুষজনের যে ঘরবাড়ি লুটপাট হয়েছিল সেই ঘটনায় আমরা দুজনকে গ্রেফতার করেছি। নিয়মিত পুলিশি অভিযান চলছে।