স্টাফ রিপোর্টার, বারাকপুর: রাতের অন্ধকারে স্বাস্থ্যকেন্দ্রে ভাঙচুর চালাল অজ্ঞাত পরিচয়ের দুষ্কৃতীরা। স্বাস্থ্যকেন্দ্রের উপর দুষ্কৃতীদের এই হামলার ঘটনায় রীতিমত আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে, উত্তর চব্বিশ পরগণা জেলার টিটাগড় থানার অন্তর্গত মোহনপুর গ্রাম পঞ্চায়েতের উপ স্বাস্থ্যকেন্দ্রে।

শুক্রবার সকালে বিষয়টি স্থানীয় গ্রামবাসীদের নজরে আসতে সঙ্গে সঙ্গে খবর যায় টিটাগড় থানায়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ। পুরো বিষয়টি খতিয়ে দেখে ঘটনার তদন্ত শুরু করেছে টিটাগড় থানার পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, টিটাগড় থানার অন্তর্গত মোহনপুর গ্রাম পঞ্চায়েতের উপস্বাস্থ্য কেন্দ্রটি রাত হলেই পরিণত হয় দুষ্কৃতীদের আখরায়। যারফলে দুষ্কৃতীদের তাণ্ডবে আতঙ্কিত হয়ে পড়ছেন স্থানীয় বাসিন্দারা। জানা গিয়েছে, বারাকপুর কল্যাণী এক্সপ্রেসওয়ে সংলগ্ন ওই উপ-স্বাস্থ্যকেন্দ্রে দিনের বেলায় চিকিৎসা করাতে আসেন মোহনপুর গ্রাম পঞ্চায়েতের বাসিন্দারা। তারাই শুক্রবার সকালবেলায় দেখতে পান ওই উপ স্বাস্থ্য কেন্দ্রে ভাঙচুর চালানো হয়েছে। দুষ্কৃতীরা বৃহস্পতিবার রাতে ওই উপ স্বাস্থ্যকেন্দ্রের জানালার কাঁচ ভেঙে দেয়।

শুক্রবার সকালে বিষয়টি গ্রামবাসীদের নজরে আসতেই, খবর দেওয়া হয় টিটাগড় থানায়। এদিকে ওই উপ স্বাস্থ্য কেন্দ্র চত্বরে দুষ্কৃতীরা যে অসামাজিক কার্যকলাপ শুরু করেছে, তা স্বীকার করে নিয়েছেন মোহনপুর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান নির্মল কর। তিনি বলেন,”ওখানে কিছু সমাজবিরোধী নেশা করে রাতের অন্ধকারে। তারাই এই ঘটনা ঘটিয়েছে, তাদেরকে ধরার জন্য পুলিশের কাছে দাবি করা হয়েছে। পুলিশ গোটা ঘটনার তদন্ত শুরু করেছে।”

টিটাগড় থানার পুলিশ জানিয়েছে, দুষ্কৃতী ধরতে ওই অঞ্চলে রাতের বেলায় আচমকা হানাদারি চালানো হবে। এলাকার বাসিন্দারা জানান, স্থানীয় দুষ্কৃতীরা এই ঘটনায় যুক্ত রয়েছে।