স্টাফ রিপোর্টার, বাঁকুড়া : ছট পুজো উপলক্ষ্যে পূণ্যস্নানে এসে দামোদরের জলে তলিয়ে গেল এক কিশোরী। মৃতার নাম শনি তাঁতি (১৬)। মঙ্গলবার দুর্গাপুর ব্যারেজ এলাকার ঘটনা।

স্থানীয় সূত্রে খবর, দুর্গাপুর ডিভিসি মোড় সংলগ্ন এম.এ.এম.সি টাউনশিপের সুভাষ পল্লী এলাকার বাসিন্দা ও নেপালী পাড়া হিন্দী হাই স্কুলের একাদশ শ্রেণীর ছাত্রী শনি তাঁতি।

এদিন সে আরও অনেকের সঙ্গে ছট পুজো উপলক্ষ্যে দামোদর নদীতে স্নান করতে এসেছিল। সেখানেই সে নদীর জলে তলিয়ে যায়। উপস্থিত অন্যান্যরা খোঁজাখুঁজি করলেও কোনও খোঁজ পায়নি তাঁর। এরপরই খবর দেওয়া হয় বাঁকুড়ার বড়জোড়া থানায়। পরে খবর পেয়ে পুলিশ পৌঁছালে দেরীতে আসার অভিযোগ তুলে তাঁদের ঘিরে বিক্ষোভ দেখান উত্তেজিত জনতা।

পরে ঐ কিশোরীর নিথর মৃতদেহ উদ্ধার হয়। পুলিশের ঘটনার তদন্ত ও মৃতদেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হচ্ছে বলে জানানো হয়েছে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।