স্টাফ রিপোর্টার, কোচবিহার: মুখ্যমন্ত্রীর নির্দেশে মেখলিগঞ্জে মৃত দুই কিশোরীর পরিবারের সঙ্গে দেখা করলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। আজ, মেখলিগঞ্জে যান তিনি৷ তাঁর দাবি, কোনও আনাহার বা অপুষ্টি নয়৷ ঠিক মতো চিকিৎসা না করানোর জন্যই এই মৃত্যু ঘটেছে।

এদিন হাসপাতালে ভরতি এই পরিবারের আরও চার সদস্যের সঙ্গে দেখা করে তাঁদের স্বাস্থ্যের ব্যপারে খোঁজ খবর নেন রবীন্দ্রনাথ ঘোষ। পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছে তিনি।

আরও পড়ুন: পুজোয় সস্তায় মমতার বাংলা ঘোরাবে মোদীর রেল

গত শনিবার মেখলিগঞ্জের ৯ নম্বর ওয়ার্ডে বিজয় বর্মন নামে এক ভ্যান চালকের এক মেয়ের মৃত্যু হয়৷ রবিবার মৃত্যু হয় অন্য এক মেয়ের এর পরে চাঞ্চল্য ছড়ায়। এলাকাবাসীরা দাবি করেন অপুষ্টির কারণেই এই মৃত্যু।

যদিও পরে জানা যায় দীর্ঘদিন থেকে অসুস্থ ছিল দুই মেয়ে৷ সঠিক চিকিৎসা না করানোর ফলেই মৃত্যু হয় দুই বোনের। বিজয় বর্মনের স্ত্রী সরস্বতী বর্মন ও তাঁর আরও দুই মেয়ে ও এক ছেলে বর্তমানে মেখলিগঞ্জ মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন। আজ হাসপাতালে তাঁদের দেখতে যান উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ।

আরও পড়ুন: মমতার বাংলায় শুদ্ধ বায়ু, দূষিত মোদীর রাজ্যে

এছাড়াও বিজয় বর্মনের বাড়িতেও যান তিনি পরিবারের লোকেদের সঙ্গে কথা বলেন তিনি। সরকারি ভাবে তাঁদের একটি ঘর দেওয়া যায় কি না সেই বিষয়ে পুরসভাকে নির্দেশ দেন তিনি। পরে তিনি বলেন, ‘‘মুখ্যমন্ত্রীর নির্দেশে এখানে এলাম, খোঁজ নিয়ে জানতে পারলাম কোনও অনাহার বা অপুষ্টি নয়৷ ঠিক মতো চিকিৎসা না করানোর জন্যই এই ঘটনা হয়েছে৷” তিনি বলেন পরিবারটির পাসে থাকবে সরকার।

আরও পড়ুন: চেয়ারম্যানের বিরুদ্ধে কুরুচিকর মন্তব্যের প্রতিবাদ জলপাইগুড়ি