চণ্ডীগড়: পাঁচ রাজ্যের ভোট প্রায় শেষের পথে। সমীকরণ কষতে শুরু করে দিয়েছে বিভিন্ন রাজনৈতিক দলগুলি। অন্যদিকে, লোকসভা নির্বাচনের প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে দেশ জুড়ে। এর মধ্যে বিতর্কিত মন্তব্য করলেন হরিয়ানার মন্ত্রী। পুরভোটের প্রচারে গিয়ে বললেন, তিনি নাকি গ্রামবাসীদের হাতে তুলে দেবেন বন্দুক, টাকা।

শুক্রবার বিজেপি প্রার্থী মোনু দেবীর সমর্থনে একটি প্রচারসভায় বক্তব্য রাখতে যান তিনি। পাহারওয়াড় গ্রামে ১০ নম্বর ওয়ার্ডে ভোটে লড়বেন মনু দেবী। সেখানে গেলে গ্রামের কিছু লোকজন মন্ত্রীকে জানায় যে বিরোধীরা বন্দুক হাতে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। এই প্রসঙ্গেই মনীশ গ্রোভার বলেন, ভয় পাওয়ার কিছু নেই। তিনি গ্রামবাসীদের হাতে টাকা, বন্দুক সহ যা চাইবেন তুলে দেবেন।

তিনি বলেন, “১৬ তারিখ সন্ধেয় আর কোনও অভাব থাকবে না আপনাদের। বন্দুক চাই, গানম্যান চাই, পয়সা চাই, আর কিছু চাই? সব কিছু দেওয়ার জন্য আমি তৈরি।”

এই মন্তব্য নিয়ে বিতর্ক তৈরি হলে গ্রোভার বলেন, “আমি গ্রামবাসীদের বলেছি ভয় না পেতে। তাই বন্দুক আর গানম্যান দেওয়ার কথা বলেছি।” আর টাকা দেওয়ার কথা? গ্রোভারের দাবি, ভোটের জন্য প্রয়োজনীয় টাকার কথা বলেছেন তিনি।

এই প্রসঙ্গে কংগ্রেস নেতা তথা প্রাক্তন বিধায়ক ভারত ভূষণ বাত্রা গ্রোভারের বিরুদ্ধে আইনি পদক্ষেপ দাবি করেছেন। নির্বাচনী বিধি ভঙ্গ হয়েছে বলেও অভিযোগ জানান তিনি। তাঁর বিরুদ্ধে নির্বাচন কমিশনেও অভিযোগ দায়ের করা হয়েছে।

1 COMMENT

Comments are closed.