স্টাফ রিপোর্টার, তমলুক: খেলাধুলার প্রসারের লক্ষ্যে মহিষাদলের তাজপুরে অনুষ্ঠিত হল সারা বাংলা মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগিতা। রাজ্যের বিভিন্ন জেলা সহ কলকাতা, হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর থেকে মোট ৩০ জন প্রতিযোগী প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। মহিষাদলের তাজপুর মহামায়া সঙ্ঘের রাস উৎসব উপলক্ষে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বৃহস্পতিবার সকালে মহিষাদলের শহীদবেদি প্রাঙ্গণ থেকে প্রতিযোগিতা শুরু হয়। হলদিয়া – মেচেদা জাতীয় সড়ক ধরে ৭ কিমি অতিক্রম করে তাজপুরে সংঘের মাঠে সমাপ্ত হয় এই দৌড়। প্রতিযোগিতায় ৮ থেকে ৮০ সকলেই অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় সফল প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান দখল কারিদের হাতে ট্রফি, পদক ও ২০০০, ১৫০০ ও ১০০০ টাকার অর্থ তুলে দেওয়া হয়৷ পাশাপাশি চতুর্থ থেকে দশম স্থান দখল কারিদের পদক সহ ৩০০ টাকা করে অর্থ তুলে দেওয়া হয়। প্রতিযোগিতায় প্রথম হয়েছে কলকাতার সেল মোজাম্মেল হোসেন৷ দ্বিতীয় স্থান অধিকার করেছে পূর্ব মেদিনীপুরের মহিষাদলের সঞ্জয় ঘোষাল৷ তৃতীয় হয়েছে বারুইপুরের বসির মোল্লা। প্রতিযোগিতাটি দেখার জন্য রাজ্য ও জাতীয় সড়কের দু’ধারে উৎসাহী মানুষের ভিড় ছিল দেখার মতো।

সংস্থার সভাপতি শিবপ্রসাদ কুইলা জানান, প্রতিষ্ঠানটি আজ থেকে ৭৫ বছর আগে গড়ে উঠেছিল৷ কিন্তু নানা সমস্যায় সেইভাবে অনুষ্ঠানের আয়োজন করা সম্ভব হয়নি। তবে গত ১৩ বছর ধরে প্রতিষ্ঠানের পক্ষ থেকে রাস উৎসব উপলক্ষে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়। এবারেও তার ব্যতিক্রম হয়নি। আগামী পাঁচ দিন ধরে চলবে নানা ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা।

পপ্রশ্ন অনেক: একাদশ পর্ব

লকডাউনে গৃহবন্দি শিশুরা। অভিভাবকদের জন্য টিপস দিচ্ছেন মনোরোগ বিশেষজ্ঞ।