স্টাফ রিপোর্টার, কলকাতা: বাইপাসের বেহাল রাস্তা মেরামতের দাবিতে নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিমকে চিঠি দিলেন যাদবপুরের সাংসদ মিমি চক্রবর্তী।

চিঠিতে মিমি লিখেছেন,’কামালগাজি ব্রিজ থেকে বারুইপুর পর্যন্ত রাস্তার হাল দীর্ঘদিন ধরে বেহাল। রোজই নিজের কেন্দ্রের বিভিন্ন এলাকায় যেতে ওই রাস্তা ব্যবহার করি। আমি নিজেই রাস্তার অবস্থা দেখেছি। প্রতিদিনই সেখানে দুর্ঘটনা লেগে রয়েছে। বর্ষায় পরিস্থিতি আরও খারাপ হয়ে ওঠে।’ ওই রাস্তাটি দ্রুত মেরামতির জন্য নগরোন্নয়নমন্ত্রীর কাছে আবেদন করেছেন মিমি চক্রবর্তী।

কামালগাজি থেকে বারুইপুর পর্যন্ত বাইপাস গড়ে তোলা হয়েছিল বাম জমানায়। সেখানে জমি অধিগ্রহণের জন্য অনেক কাঠখড়ও পোড়াতে হয়েছিল সরকারকে। এব্যাপারে বিশেষ ভূমিকা ছিল তৎকালীন সিপিএম সাংসদ সুজন চক্রবর্তীরও। এই রাস্তা তৈরি হওয়ার পরই কলকাতা থেকে সড়কপথে বারুইপুর পৌঁছনোর সময় এক ধাক্কায় অনেকটাই কমে গিয়েছিল।

গত একবছর ধরে এই রাস্তার অবস্থা খুবই খারাপ৷ দুই রাস্তার বহুস্থানে পিচ বলে কোনও বস্তু নেই। বহুদিন আগেই ধুয়ে চলে গিয়েছে আদি গঙ্গায়। দুর্ঘটনা লেগেই রয়েছে৷ যাদবপুর কেন্দ্র থেকে মিমি চক্রবর্তী সাংসদ হওয়ার পর থেকেই প্রতিদিন বাইপাসের এই রাস্তা নিয়ে তাঁর কাছে অভিযোগপত্র ও ই-মেল পাঠাচ্ছেন এলাকার মানুষ৷ মিমি পুরমন্ত্রীকে লেখা চিঠিতে সাধারণ মানুষের অভিযোগের কথাটিও জানিয়েছেন৷ সংবাদমাধ্যমকে মিমি জানিয়েছেন, গত সপ্তাহে চিঠিটি লিখেছেন তিনি। আশা করছেন, তাড়াতাড়ি রাস্তা সংস্কার করা হবে।