স্টাফ রিপোর্টার, কলকাতা: আমফানের তান্ডবে যাদবপুর লোকসভা কেন্দ্রের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করলেন স্থানীয় সাংসদ মিমি চক্রবর্তী। সেইসঙ্গে ক্ষতিগ্রস্ত মানুষদের ত্রাণও বিলি করেন মিমি।

আমফানে বিধ্বস্ত দক্ষিণবঙ্গ। যাদবপুর লোকসভা কেন্দ্রের বহু এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে। পরিস্থিতি খতিয়ে দেখতে শুক্রবার সেইসব এলাকা পরিদর্শন গিয়েছিলেন স্থানীয় সাংসদ মিমি চক্রবর্তী।

শুক্রবার বারুইপুর, সোনারপুর এবং ভাঙ্গরে আমফানে ক্ষতিগ্রস্ত এলাকা ঘুরে দেখেন মিমি ও তাঁর প্রতিনিধি দল। সাধারণ মানুষের সঙ্গে কথা বলে তাঁদের আস্বস্ত করেন তিনি। ক্ষতিগ্রস্ত মানুষদের ত্রাণও বিলি করেন মিমি।পরে একটি প্রশাসনিক বৈঠকে যোগ দেন মিমি। কীভাবে পরিস্থিতি সামলানো হবে, তা নিয়ে আলোচনা করেন।

এদিন ট্যুইটারে তাঁর লোকসভা কেন্দ্রে ঝড়ের তাণ্ডবের একাধিক ছবি তুলে ধরেন সাংসদ। ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, “বাংলা আবার ঘুরে দাঁড়াবেই। আজ বারুইপুর, সোনারপুর এবং ভাঙ্গরে আমফানে ক্ষতিগ্রস্ত এলাকা ঘুরে দেখলাম। আমার লোকসভার মানুষদের সাথে দেখা করে, কথা বলে ও সাহায্যের হাত বাড়িয়ে একটু আশ্বস্ত করা যে এই লড়াইয়ে আমি ও আমার দল সবসময় ওদের সাথে আছে। পরে প্রশাসনের মিটিং এ ঠিক করা হল আমাদের পরবর্তী পদক্ষেপ কি হবে আর কিভাবে আমরা একসাথে সবাই মিলে এই বিপর্যয় থেকে ঘুরে দাঁড়াতে পারবো। আমি দিদির কর্মী। শুধু কাজ যাতে করতে পারি, আপনাদের পাশে যাতে দাঁড়াতে পারি। সেই আশীর্বাদ এবং বিশ্বাস টা রাখবেন। সকলে ভালো ও সুস্থ থাকবেন।”

অন্যদিকে, মিমির অভিন্নহৃদয় বন্ধু আরেক সাংসদ নুসরতও আমফান বিপর্যস্ত মানুজনের জন্য প্রার্থনা করেছেন। এদিন তিনিও হাড়োয়া, মিনাখা, সন্দেশখালির বিস্তীর্ণ অঞ্চলে গিয়ে সহায়সম্বলহীন মানুষগুলোর ত্রাণের ব্যবস্থা করেন। ত্রাণ শিবিরগুলো তিনি পরিদর্শন করে সেখানে খাবারদাবারের ব্যবস্থা করেন, দুর্গতদের সঙ্গে কথা বলে তাঁদের দাবি মেটানোর আশ্বাস দেন।