কলকাতা- আলোর উৎসবে মেতেছেন সারা দেশের মানুষ। জীবনের যত অন্ধকার, গ্লানিকে দূর করে যা কিছু রঙিন, ঝলমলে তাকে আগলে নেওয়ার সময় হল দীপাবলি। আর দীপাবলি মানেই আতস বাজির মেলা। ফানুস, রং মশাল থেকে আলোর রোশনাইতে মানুষ মাতলেও শব্দবাজিতে এই সময়ে প্রাণ ওষ্ঠাগত হয় বিড়াল-কুকুর-সহ অবলা প্রাণীদের।

আলোর রোশনাইয়ে চারদিকটা সুন্দর হয়ে উঠলেও রাস্তার যত অবলা বিড়াল-কুকুরের এই কটা দিন যেন ত্রাস হয়ে ওঠে। অনেকে ইচ্ছাকৃত ভাবে অবলা প্রাণীদের গায়েও বাজি ছুড়ে দেয়। তাই অবলা প্রাণীদের কথা ভেবেই বিশেষ বার্তা দিলেন অভিনেত্রী পার্ণো মিত্র।

পার্ণো যে পশুপ্রেমী পছন্দ করেন, তা তাঁর সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই বোঝা যায়। পার্ণো তাঁর প্রিয় পোষ্যকে নিয়ে এইদিন একটি ছবি পোস্ট করেন। সেই পোষ্য সারমেয়র সামনেই লেখা, “সে নো টু ক্র্যাকার্স।”

অভিনেত্রী তথা সাংসদও পশুপ্রেমী। অবলা প্রাণীদের জন্য এর আগেও বহুবার সচেতনতামূলক বার্তা দিয়েছেন মিমি। তাঁর নিজেরও দুজন পোষ্য রয়েছে। তাদেরকে নিয়ে মিমি ইনস্টাগ্রামে ছবি পোস্ট করেন। দীপাবলি উপলক্ষে এই ছবি পোস্ট করেন মিমি। দীপাবলিতে ঘর সাজানোর সঙ্গে মিমি তাঁর সন্তানতুল্য পোষ্যদেরও সুন্দর করে সাজিয়েছেন। মিমিকেও হলুদ-সাদা স্যুটে সব সময়ের মতো সুন্দর লাগছে।

এছাড়াও, শ্রাবন্তী, সোহিনী, প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়, শুভশ্রী গঙ্গোপাধ্যায়ও দীপাবলি উপলক্ষে শুভেচ্ছা বার্তা দিয়েছেন।