ফাইল চিত্র

শ্রীনগর: আবারও উপত্যকায় জঙ্গি নিকশ। সন্ত্রাস দমনে আবারও ভূস্বর্গে সাফল্য সেনার। মঙ্গলবার সকালে দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগে নিরাপত্তা বাহিনী ৩ জঙ্গিকে ঘিরে ফেলে। ঘণ্টা খানেকের সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে খতম ২ জঙ্গি। তবে নিরাপত্তাবাহীর নজর এড়িয়ে পালিয়ে গিয়েছে আরও এক জঙ্গি। পলাতক জঙ্গির খোঁজে এলাকায় চিরুনি তল্লাশি সেনার।

মঙ্গলবার সকালে গোপন সূত্রে অনন্তনাগের ওয়াঘামা গ্রামের কাছে এক জায়গায় জঙ্গি জমায়েতের খবর পায় নিরাপত্তাবাহিনী। তারপরেই নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে চলে অভিযান।

আগেই গোটা এলাকা ঘিরে ফেলা হয়। এলাকায় ঢোকা ও বেরনোর পথে পাহারায় থাকে সেনার একটি দল। ঝুঁকি এড়াতে এলাকার বেশ কয়েকটি বাড়িও খালি করা হয়। নিরাপদ দূরত্বে সরিয়ে নিয়ে যাওয়া হয় বাড়ির বাসিন্দাদের।

তবে সেনাবাহিনী পৌঁছতেই টের পেয়ে যায় জঙ্গিরা। লুকিয়ে থেকে নিরাপত্তবাহিনীকে লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে ৩ জঙ্গি। পাল্টা জবাব দেয় সেনা। দীর্ঘক্ষণ চলে সেনা-জঙ্গি গুলির লড়াই। জঙ্গিদের কাছে বেশ কিছু অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র ছিল। শেষমেশ সেনার গুলিতে নিহত হয় ২ জঙ্গি।

নাগাল ফসকে পালিয়ে যায় এক জঙ্গি। পলাতক জঙ্গির খোঁজ চালাচ্ছে সেনাবাহিনী। এলাকার প্রতিটি রাস্তায় নজরদারি বাড়ানো হয়েছে। এরই পাশাপাশি লাগোয়া গ্রামগুলিতেও কড়া নজর রয়েছে নিরাপত্তাবাহিনীর। সোর্সদের কাজে লাগিয়ে পলাতক জঙ্গির হদিশ পেতে সবরকম তৎপরতা নিচ্ছে সেনা।

প্রশ্ন অনেক: তৃতীয় পর্ব