নয়াদিল্লি: আবারও ভারতে বড়সড় নাশকতার ছক পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিদের। নিয়ন্ত্রণরেখার ওপারে ইতিমধ্যেই লঞ্চপ্যাডে ৩০০-৪০০ জঙ্গি জড়ো হয়েছে। যে কোনওভাবে ভারতে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে জঙ্গিরা। ইতিমধ্যেই সূত্র মারফত সেই খবর পেয়ে গিয়েছে ভারতীয় সেনা।

জম্মু কাশ্মীর-সহ পাকিস্তান সীমান্ত লাগোয়া সব এলাকায় জারি হয়েছে চূড়ান্ত সতর্কতা। সীমান্ত লাগোয়া গ্রামগুলিতে নজরদারি দ্বিগুণ করেছে সেনাবাহিনী।

আবারও ভারতে জঙ্গি ঢুকিয়ে সন্ত্রাসবাদী হামলার ষড়যন্ত্র করছে পাকিস্তান। নিযন্ত্রণরেখার ওপারে প্রায় ৪০০ জঙ্গি জড়ো হয়েছে বলে খবর পেয়েছে সেনা। পাকিস্তানের বিভিন্ন এলাকা থেকে অল্পবয়সী যুবকদের মগজধোলাই দিয়ে সন্ত্রাসবাদী হামলার চেষ্টা চালাচ্ছে পাকিস্তান। যে কোনওভাবে ভারতে অনুপ্রবেশ করতে মরিয়া চেষ্টা চালাচ্ছে জঙ্গিরা।

শনিবার ভারতীয় সেনাবাহিনীর ১৯ নম্বর ইনফ্যান্টারি ডিভিশনের জিওসি মেজর জেনারেল বীরেন্দ্র ভাট জানিয়েছেন, সীমান্তের ওপারে লঞ্চ প্যাডগুলিতে শ’য়ে-শ’য়ে জঙ্গি জড়ো হয়েছে। এদিকে, শনিবার সকালে নিয়ন্ত্রণরেখার কাছে উত্তর কাশ্মীরের নৌগামে দুই জঙ্গিকে খতম করে সেনা।

এদিন সকালে বারামুল্লার নৌগাম সেক্টরে সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করে সেনা। সেইসময় এলাকা জুড়ে সেনা টহলদারি চলছিল। সন্দেহ হওয়ায় সেনা তল্লাশি শুরু করে। আচমকাই শুরু হয় গুলির লড়াই।

প্রত্যুত্তর দেয় ভারতীয় সেনাবাহিনীও। সেনার এক মুখপাত্র জানান, দুই জঙ্গি ঘটনাস্থলেই খতম হয়। উদ্ধার করা হয়েছে দুটি এ কে ৪৭ রাইফেল।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ