স্টাফ রিপোর্টার, মালদহ: প্রজাতন্ত্র দিবস উপলক্ষে দেশজুড়ে জারি হয়েছে হাই অ্যালার্ট। এরই মাঝে সীমান্ত টপকে বাংলাদেশ রুপো পাচার করার সময় বিএসএফ উদ্ধার করলো লক্ষাধিক টাকার রুপো। ঘটনাটি ঘটেছে সোমবার মালদার ইংরেজবাজার থানার আলিপুর এলাকায়।উদ্ধার হওয়া রুপার অলঙ্কার গুলি পুলিশের হাতে তুলে দিয়ে তদন্ত শুরু করেছে পুলি ও বিএসএফ।

বি এস এফ সূত্রে জানা গিয়েছে, এদিন ভোর রাতে ভারত বাংলাদেশ সীমান্তে আলীপুর এলাকা দিয়ে মালদহ সীমান্ত দিয়ে একটি ব্যাগ পাচার করছিল। সেই সময় সীমান্তে প্রহরারত বিএসএফ জওয়ানরা বিষয়টি দেখতে পেয়ে ধাওয়া করলে পাচারকারীরা ব্যাগটি ফেলে পালিয়ে যায়।

এরপর ব্যাগ খুলতেই দেখা যায় ব্যাগের মধ্যে প্রচুর রুপোর গয়না রয়েছে। উদ্ধার হয় ৭কেজি ১৩০ গ্রাম গয়না। যার বর্তমান বাজার মূল্য প্রায় পাঁচ লাখ ১৬ হাজার ৯২৫ টাকা। গয়না গুলি উদ্ধার করে বিএসএফের ৪৪ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানরা। উদ্ধার হওয়া গয়নাগুলো ইংরেজবাজার থানার পুলিশের হাতে তুলে দিয়েছে বিএসএফ।

উল্লেখ্য, শীত পড়তেই বেশ কিছু দিন বেড়েছে কুয়াশার পরিমাণ । আর সেই কারনে সন্ধ্যা নামতেই কুয়াশার চাদরে ঢাকা পড়ছে শহর থেকে গ্রাম। ব্যাতিক্রম নয় সীমান্ত এলাকা। আর সেই সুযোগ নিয়ে পাচারকারীরা সক্রিয় হয়ে উঠছে।

যদিও এদিন ৪৪ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানরা ঘটনাটি দেখতে পেয়ে পাচার হওয়া রুপোর গয়না গুলি উদ্ধার করেন। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও পাচারকারীকে আটক করতে পারেনি বিএসএফ। এই ঘটনার পর সীমান্তে প্রহরা দ্বিগুন করেছে বিএসএফ।

সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানা হয়েছে যে, রুপোর গয়না গুলি উদ্ধারের পর ইংরেজবাজার থানার পুলিশের হাতে তুলে দিয়ে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ ও বিএসএফ।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

জীবে প্রেম কি আদৌ থাকছে? কথা বলবেন বন্যপ্রাণ বিশেষজ্ঞ অর্ক সরকার I।