মুম্বই: রাফায়েল ইস্যুতে বিজেপির সঙ্গে ভাই অনিল অম্বানির যোগ নিয়ে বারবার সরব হয়েছেন বিরোধীরা। তবে ভোটের আগে দাদা মুকেশ অম্বানি কিন্তু বার্তা দিলেন কংগ্রেস প্রার্থীর হয়েই। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মিলিন্দ দেওয়ারাকে জয়ী করার জন্য ভিডিওতে বার্তা দিলেন রিলায়েন্স কর্তা মুকেশ অম্বানি।

দক্ষিণ বম্বে থেকে লোকসভা নির্বাচনের প্রার্থী হয়েছেন মিলিন্দ দেওরা। ভোট প্রচারে তাঁর হয়ে বার্তা দিয়েছেন একাধিক শিল্পপতি। শুধু শিল্পপতিরাই নয়, একটি ভিডিওতে বার্তা দিয়েছেন ক্ষুদ্র ব্যবসায়ীরাও।

ভিডিওতে মুকেশ অম্বানিকে বলতে শোনা যাচ্ছে,’মিলিন্দ সাউথ বম্বের ছেলে।’ তিনি বলেন, ১০ বছর ধরে মিলিন্দ সাউথ বম্বের প্রতিনিধিত্ব করেছেন। তাই এখানকার সামাজিক, আর্থিক ও সাংস্কৃতি পরিবেশ সম্পর্কে যথেষ্ট জ্ঞান রয়েছে মিলিন্দের।

মুকেশ অম্বানির পাশাপাশি মিলিন্দ দেওয়ার সমর্থনে বার্তা দিয়েছেন কোটাক মহিন্দ্রা ব্যাংকের উদয় কোটাক। তিনি বলেছেন, ‘মিলিন্দ দেওরা সত্যিই মুম্বইয়ের প্রতিনিধিত্ব করছেন।’

ভিডিও ক্যাপশনে দেওরা লিখেছেন, ‘ক্ষুদ্র ব্যবসায়ী হোক বা শিল্পপতি- সাউথ মুম্বই মানেই ব্যবসা।’ কর্মসংস্থানেই তিনি সবথেকে গুরুত্ব দিচ্ছেন বলেও জানিয়েছেন।

আগামী ২৯ এপ্রিল ওই কেন্দ্রে হবে ভোট। তাঁর বিরুদ্ধে লড়ছেন শিবসেনা সাংসদ অরবিন্দ সাওয়ন্ত।

মাত্র ২৭ বছর বয়সে প্রথম সাংসদ হয়েছিলেন মিলিন্দ দেওরা। কংগ্রেস সরকারের আমলে শিপিং ও তথ্য প্রযুক্ত মন্ত্রক সামলেছেন তিনি। ২০০৪-এ ১০০০০ ভোটের মার্জিনে জেতেন তিনি। আর পরের বার ২০০৯ তে লক্ষাধিক ভোটের মার্জিনে জেতেন তিনি।