সানফ্রান্সিসকো: টেক জায়ান্ট মাইক্রোসফট ঘোষণা করল ৭৫ মিলিয়ন ডলার লগ্নি করছে এক বছরের মধ্যে আটলান্টা জর্জিয়ায় নতুন অফিস গড়তে। এর ফলে ১৫০০ নতুন কর্মসংস্থান সৃষ্টি হবে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এবং ক্লাউড স্পেসে।

সত্য নাদেলা চালিত এই সংস্থা তাদের কাজের পরিধি সম্প্রসারণ করছে আটলান্টা স্টেশন জেলার অন্তর্গত শহরের মিডটাউন এলাকায় ৫,২৩,০০০ বর্গ ফুট জায়গায়। এর মধ্যেই রয়েছে রিটেল এরিয়া যা ২০২১ সালের গ্রীষ্মকালে খুলে যাবে।

গভর্নর ব্রিয়ান পি কেম্প জানিয়েছেন, তারা রীতিমত উত্তেজিত মাইক্রোসফটের মত গ্লোবাল লিডার জর্জিয়ায় প্রযুক্তিগত কর্মসূচির সহ তাদের লগ্নি সম্প্রসারিত করছে, যা সংস্থা এবং রাজ্য উভয়কেই প্রকৃত সুবিধা দেবে। মাইক্রো সফটের নতুন ফ্যাসলিটি হচ্ছে ক্লায়েন্ট ফেসিলিটি কাজের জায়গা যা নজর দেবে গ্রাহকদের সরাসরি সহায়তা দিতে রিটেল স্পেস সহ আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এবং ক্লাউড সার্ভিসেস।

মাইক্রোসফটের জেনারেল ম্যানেজার টেরেল কক্স জানিয়েছেন, আটলান্টার হচ্ছে উদ্ভাবনী ক্ষেত্রে সংস্কৃতি ও ইতিহাসে সমৃদ্ধ যা প্রযুক্তির বৃদ্ধির ক্ষেত্রে অনন্য স্থান।

পাশাপাশি তার বক্তব্য, তারা উত্তেজিত এমন সম্প্রসারণের জন্য এবং আরও বেশি করে এই অঞ্চল ও কমিউনিটির‌ সঙ্গে যুক্ত থেকে ইতিবাচক ভাবে প্রযুক্তিগত সুযোগ, ডিজিটাল পটুতার মাধ্যমে অর্থনৈতিক উন্নয়ন করা হবে।

আটলান্টার মিডটাউন হল একেবারে শীর্ষে থাকা উদ্ভাবনী জেলা এবং প্রযুক্তি সংস্থান হাব। মাইক্রোসফ্ট বর্তমানে একটি ক্লাউড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং কেন্দ্র রূপে কাজ করে টেকনোলজি স্কোয়ারে অবস্থিত কোডা বিল্ডিং-এ। আর রাজ্যে অ্যালফেরেট্টা এবং বাকেটহেডে অফিস রয়েছে।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।