নয়াদিল্লি: চিন ভারত সংঘর্ষের পরেই ভারতের বাজারে ব্যান করা হয়েছিল চিনা পন্য। বিশেষ করে চিনা ফোন এবং প্রযুক্তি। তথ্য নিরাপত্তার বিষয়ে জোর দিয়ে ভারত সরকারের তরফে এই পদক্ষেপ নেওয়াতে সুবিধা হয়েছিল দেশীয় সংস্থা গুলির।

তাদের তরফে জানানো হয়েছিল এই পদক্ষেপের ফলে দ্রুত ভারতের বাজারে নতুন করে ফিরতে পারে একাধিক দেশীয় কোম্পানিপানি। তাদের মধ্যে নিজেদের নতুন করে ফেরার আশ্বাস দিল এবারে মাইক্রোম্যাক্স।

জানা গিয়েছে ভারতের বাজারে দীপাবলির আগে নতুন করে ফিরতে চলেছে মাইক্রোম্যাক্সের। সংস্থার প্রধানের তরফে জানা গিয়েছে মাইক্রোম্যাক্সের নতুন ইন সিরিজের সঙ্গে আত্মপ্রকাশ করতে চলেছে ভারতের বাজারে। পাশপাশি জানা গিয়েছে এই নতুন ফোন গ্রাহকদের দেবে এক অন্যরকম অভিজ্ঞতা।

গত বছরের অক্টিবরেই তারা নিজেদের এক নয়া ফোন নিয়ে এসেছিল। তবে এবারে এই নতুন ফোনের সঙ্গে মনে হচ্ছে গ্রাহকেরা পাবেন এক নয়া চমক। পাশপাশি মনে করা হচ্ছে এই নয়া ফোনের দাম হবে যথেষ্ট কম। তবে ভারতের বাজারে নতুন করে ফিরে কতটা জনপ্রয় হতে পারে তাই নিয়ে রয়েছে প্রশ্ন।

মাইক্রোম্যাক্সের তরফে জানা গিয়েছে তারা ৭ হাজার থেকে ২৫ হাজারের মধ্যে এই নয়া সিরিজ আনার পরিকল্পনা করছে। প্রাথমিক ভাবে তাদের লক্ষ জনপ্রিয়তা অর্জন করা। আর তারপরে আগামী পদক্ষেপ ঠিক করা।

তবে এও জানা গিয়েছে তারা ৭ হাজারের নীচে কোন ফোন বাজারে আনবে না। তবে এই পদক্ষেপের ফলে ভারতের দেশীয় বাজার যে যথেষ্ট আকর্ষণের বিষয় হবে তা নিশ্চিত। পাশপাশি মনে করা হচ্ছে তাদের এই পদক্ষেপের ফলে সিবিধা পাবেন সাধারণ মানুষজন।

জেলবন্দি তথাকথিত অপরাধীদের আলোর জগতে ফিরিয়ে এনে নজির স্থাপন করেছেন। মুখোমুখি নৃত্যশিল্পী অলোকানন্দা রায়।