গ্রাহকদের কথা ভেবে বরাবর একের পর এক নয়া গ্যাজেট নিয়ে আসে শাওমি। বিশেষত স্মার্ট ফোনের জন্য অত্যন্ত জনপ্রিয় হলেও একের পর এক নতুন ধরনের গ্যাজেট তারা নিয়ে এসেছে। আর এবারে তারা নিয়ে এসেছে নয়া mi watch color sports edition।

নতুন এই এডিশনে রয়েছে একাধিক নয়া সুবিধা। ইতিমধ্যে গ্রাহকদের জন্য বেশ কিছু গ্যাজেট তারা নিয়ে এসেছে। তবে তার মধ্যে এবারে এই নয়া গ্যাজেট নিয়ে আসাতে আকর্ষণ বৃদ্ধি পেয়েছে গ্রাহকদের।

জানানো হয়েছে ১১৭ টি স্পোর্টস মোড । এছাড়া তার সঙ্গে রয়েছে ১৬ দিনের ব্যাটারি লাইফের সুবিধা। এর আগেও শামির তরফে ওয়াটার ডাউন ভ্যারিয়েন্ট লঞ্চ করা হয়েছিল। যা দেখে যথেষ্ট আকর্ষিত হয়েছিল সাধারণ। তবে এবারে এই নয়া দিভাইস আনাতে মনে করা হচ্ছে সুবিধা হবে সাধারণের।

এর দাম রাখা হয়েছে ৬৯৯ ইউয়েন। যা ভারতীয় অঙ্কে প্রায় ৭৬৭০ টাকা। এটি তিনটে আলাদা রঙ এ পাওয়া যাবে। এছাড়া স্ত্র্যাপগুলি পাওয়া যাবে আলাদা ছটি রঙ এ। এই ঘড়িতে রয়েছে একাধিক সুবিধা। তবে একই সঙ্গে মনে করা হচ্ছে গ্রাহকদের কাছে এটি যথেষ্ট আকর্ষণের বিষয় হতে চলেছে।

এতে রয়েছে ১.৩৯ ইঞ্চি ডিসপ্লে। এছারাআ রয়েছে ১২০ টি ওয়াচ ফেস এবং ১১৭ টি স্পোর্ট মোড যুক্ত করা হয়েছে যেগুলি শারীরিক সক্ষমতা যাচাইয়ের ক্ষেত্রে যথেষ্ট গুরুত্বপূর্ণ। এছাড়া রক্তে অক্সিজেনের মাত্রা বুঝতে সাহায্য করবে এই স্মার্ট ওয়াচ।

জানানো হয়েছে এটি একবভার চার্জ করলে ১৬ দিনের সুবিধা দেয়। এতে রয়েছে ৪২০ এমএএইচ ব্যাটারির সুবিধা। এছাড়া রয়েছে জিপিএস চিপের সুবিধাও। এই নয়া ডিভাইস আসাতে সুবিধা হবে সাধারণের। তবে ন্তরজাতিক বাজারে এটি কবে আসবে তা জানা যায়নি।

জেলবন্দি তথাকথিত অপরাধীদের আলোর জগতে ফিরিয়ে এনে নজির স্থাপন করেছেন। মুখোমুখি নৃত্যশিল্পী অলোকানন্দা রায়।