নয়াদিল্লি: বর্তমানে যে কোন সাধারণ মধ্যবিত্ত পরিবারে ওয়াটার পিউরিফায়ার থাকা অতি সাধারণ একটি ঘটনা। পরিষ্কার জল যাতে সাধারণ মানুষ পেতে পারে সেই জন্য বিভিন্ন ধরণের কোম্পানি ক্রেতাদের জন্য নিয়ে এসেছে নানা ধরণের ওয়াটার পিউরিফায়ার। এবারে mi কোম্পানিও নিয়ে এসেছে এক নতুন ধরনের পিউরিফায়ার। এই কোম্পানির মোবাইল ফোন ক্রেতাদের কাছে যথেষ্ট জনপ্রিয়। আর ওয়াটার পিউরিফায়ার আনার ফলে তা ক্রেতাদের কতটা আকর্ষণ করতে পারে তাই দেখার।

তবে যেভাবে পরিবেশ দূষণের মাত্রা বাড়ছে তাতে পরিষ্কার পানীয় জল খাওয়া ক্রমেই দুষ্কর হয়ে উঠছে। আগামীদিনে আর সেই কারণে ক্রমেই বিক্রি বাড়ছে বিভিন্ন ধরনের ওয়াটার পিউরিফায়ারের। জলের মধ্যে থাকা বিভিন্ন ধরনের দূষিত পদার্থ, ব্যাকটেরিয়া সরিয়ে পরিষ্কার জল যাতে সাধারণ মানুষ খেতে পারেন সেই জন্য ক্রমেই মানুষ নির্ভর হয়ে পড়ছে ওয়াটার পিউরিফায়ারের উপরে। আর mi এর এই নতুন পিউরিফায়ারের সুবিধা হল এর কাজ করার পদ্ধতি। কেননা এতে যে ভাবে পানীয় জলের ফিলট্রেশন করা হয় তাতে ক্রেতারা একদম বিশুদ্ধ জল পাবেন। অর্থাৎ বাজারের অন্যান্য ওয়াটার পিউরিফায়ারের থেকে কম দামে ক্রেতারা ভাল পরিষেবা পেতে পারবেন এই পিউরিফায়ার কিনলে।

জং, ফাইবার, বিভিন্ন ধরনের ভাইরাস ও বিভিন্ন ধরনের ধাতু খুব সহজেই পরিষ্কার করতে পারবে এই নতুন পিউরিফায়ার। এছাড়াও এই পিউরিফায়ার খুব সহজেই পরিষ্কার করা যাবে। যা একটি বিরাট সুবিধা। কেননা বাজারে পাওয়া অন্যান্য ধরনের পিউরিফায়ার পরিষ্কার করতে গেলে বেশ অসুবিধার মধ্যে পরতে হয়। সেদিক থেকে ক্রেতাদের নজর কাড়ার জন্য এই সুবিধা যথেষ্ট লোভনীয়। এছাড়াও এই পিউরিফায়ারের ফিলটার খুব সহজে বদল করা যাবে বলেও জানা গিয়েছে। এছাড়াও ৭ লিটার পর্যন্ত জল সংরক্ষণ করতে পারবে এই পিউরিফায়ার। এছাড়াও ট্যাঙ্কের জলকে স্টেরিলাইজড্ করার জন্য এতে রয়েছে ইউভি লাইট।

অর্থাৎ এই পিউরিফায়ার কেনার ফলে ক্রেতাদের যে সুবিধাই হবে তা বলার অপেক্ষা রাখে না। এছাড়াও দাম সাধ্যর মধ্যেই হওয়াতে যে কেউ এই ওয়াটার পিউরিফায়ার কিনতে পারবেন। মাত্র ১১,৯৯৯ টাকার মধ্যে এত সুবিধা মেলাতে ক্রেতারা যে এই পিউরিফায়ার কেনার জন্য আকর্ষিত হবে তা বলাই বাহুল্য।