নয়াদিল্লি: গ্যাজেটের দুনিয়ায় কার্যত নতুনভাবে নিজেদের প্রভাব বিস্তার করে চলেছে শাওমি। ইতিমধ্যে ভারত সহ একাধিক দেশে শাওমির মোবাইল অত্যন্ত জনপ্রিয়। নিত্য নতুন মোবাইল ফোন প্রযুক্তির সঙ্গে বাজারে আনাতে যথেষ্ট আগ্রহী হয়ে থাকে ক্রেতারা।

তবে শুধু মোবাইল নয়। ইতিমধ্যে তারা অন্যান্য বেশ কিছু গ্যাজেট নিয়ে এসেছে। যা ইতিমধ্যে যথেষ্ট আকর্ষণের কারণ হয়ে দাঁড়িয়েছে গ্রাহকদের কাছে। তবে এবারে জানা গিয়েছে এক নয়া তথ্য। আগামী তে তারা আনতে চলেছে নয়া mi smart speaker। আর এই বিষয়ে শাওমির তরফে টুইটারে এই রকমের ইঙ্গিত দেওয়া হয়েছে।

যদিও জানা গিয়েছে গত মাসে চিনে আনা হয়েছিল এই নয়া ডিভাইস। আর এবারে মনে করা হচ্ছে এটি দ্রুত দেখা যাবে ভারতের বাজারে। চিনে জানা গিয়েছে এর দাম ৩৪৯ ইউয়ান। যা প্রায় ৩৮০০ টাকার সমান। তবে অনুমান করা হচ্ছে এই স্পিকারের দাম ভারতের বাজারে প্রায় ৫ হাজার টাকা রাখা হবে।

জানা গিয়েছে, দামের মত এই স্পিকারে বেশ কিছু পরিবর্তন আনা হবে বলে মনে করা হচ্ছে। এই মুহুর্তে ভারতের বাজারে একাধিক ব্র্যান্ড নিয়ে এসেছে একাধিক স্পিকার। যা যথেষ্ট জনপ্রিয়। তবে এই স্পিকার কতটা জনপ্রিয় হবে টা দেখার জন্য অপেক্ষা করতে হবে লঞ্চ হওয়া পর্যন্ত।

মনে করা হচ্ছে ২৯ সেপ্টেম্বর লঞ্চ করা হবে এই স্পিকার। মনে করা হচ্ছে এই স্পিকারে এলেক্সার মত একাধিক ফিচার থাকতে পারে। পাশপাশি অতিরিক্ত নতুন ফিচার যোগ করা হতে পারে। জানা গিয়েছে এতে ২.৫ ইঞ্চি স্পিকার রয়েছে। এছাড়া রয়েছে ব্লু টুথ এবং ওয়াই ফাইয়ের সুবিধাও। যা সব ডিভাইসের সঙ্গে সহজে কানেক্ট করা যাবে। তবে এই ফিচার ভারতে থাকবে কিনা তা নিশ্চিত নয় কেউ।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।