মুম্বইঃ ভারতের বাজারে লঞ্চ হল আকর্ষণীয় ফোন mi 10 5g। এর আগেও ভারতে এই কোম্পানির বেশ কিছু ফোন লঞ্চ করা হয়েছিল। এমনিতেও ভারতীয় ক্রেতাদের কাছে mi ফোন যথেষ্ট জনপ্রিয়। আর সেই কারণে ভারতীয় ক্রেতাদের আকর্ষণ করার জন্যই এই ফোন আনা হয়েছে ভারতের বাজারে। জানা গিয়েছে এই ফোনে রয়েছে snapdragon ৮৬৫ চিপসেট সহ একাধিক সুবিধা। আগেই এই ফোন লঞ্চের ঘোষণা হলেও করোনা মহামারীর জন্য পিছিয়ে গিয়েছিল এই ফোন লঞ্চ।

এছাড়াও এই ফোনের সঙ্গে ভারতের বাজারে লঞ্চ হয়েছে আরও দুই গ্যাজেট। যা ক্রেতাদের কাছে যথেষ্ট আকর্ষণের বিষয় হবে বলে মনে করছেন অনেকেই। জানা গিয়েছে এই ফোনের দাম শুরু হবে ৪৯,৯৯৯ টাকা থেকে । তবে বিভিন্ন স্টোরেজে এই ফোন পাওয়া যাবে। স্টোরেজ ক্ষমতা অনুযায়ী দামের পরিবর্তন হবে। ১২৮ জিবি স্টোরেজ যুক্ত ফোন কিনতে গেলে খরচ হবে ৪৯,৯৯৯ টাকা।

এছাড়াও ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত এই ফোন কিনতে গেলে খরচ হবে ৫৪,৯৯৯ টাকা। তবে এই ফোনের বিক্রি কবে থেকে শুরু হবে তা এখনও জানা যায়নি। এই ফোনে রয়েছে ৬.৬৭ ইঞ্চি ডিসপ্লে। এছাড়াও রয়েছে qualcomm snapdragon প্রসেসর। এছাড়াও রয়েছে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

রয়েছে ৮ জিবি র‍্যাম। এছাড়াও ডিসপ্লে তে থাকছে টাচ রেসপন্সের সুবিধাও। এছাড়াও এই ফোনের পিছনে রয়েছে চারটি ক্যামেরা। থাকছে 8k ভিডিও রেকর্ড করার সুবিধাও। এই ফোনে রয়েছে ৪৭৮০ এমএএইচ ব্যাটারি। সঙ্গে রয়েছে দ্রুত চার্জের সুবিধা। অর্থাৎ এই ফোন ক্রেতাদের কাছে আকর্ষণের বিষয় হবে তা সন্দেহ নেই। কিন্তু কবে থেকে বিক্রি শুরু হবে তা এখনও জানা যায়নি।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

জীবে প্রেম কি আদৌ থাকছে? কথা বলবেন বন্যপ্রাণ বিশেষজ্ঞ অর্ক সরকার I।