নয়াদিল্লি: উৎসবের মরসুমে বিশেষ পরিষেবা দেয় মেট্রোরেল। বিভিন্ন ধর্মের অনুষ্ঠানেই সাধারণ মানুষে সেই সুবিধা পেয়ে থাকেন। এবার গণতন্ত্রের সবথেকে বড় উৎসব ভোটের দিনেও বিশেষ সুবিধা দেওয়ার কথা ঘোষণা করল দিল্লি মেট্রো রেল কর্তৃপক্ষ।

আরও পড়ুন- কেজরিওয়ালের কারণেই প্রধানমন্ত্রী হয়েছেন মোদী: রাহুল

দেশ জুড়ে চলছে সপ্তদশ লোকসভা নির্বাচন। এই নির্বাচনে সাত দফায় ভোট গ্রহণের কথা ঘোষণা করেছিল নির্বাচন কমিশন। ইতিমধ্যেই পাঁচ দফার ভোট গ্রহণ হয়ে গিয়েছে। ষষ্ঠ দফায় দিল্লিতে ভোট গ্রহণ হওয়ার কথা। ওই দিনেই দিল্লিতে বিশেষ পরিষেবা দেওয়ার কথা ঘোষণা করেছে মেট্রো রেল।

আরও পড়ুন- বড় সাফল্য, কাশ্মীরের একমাত্র আইএস কমান্ডারকে খতম করল সেনা

এই বিষয়ে বৃহস্পতিবার বিবৃতি পেশ করেছে দিল্লি মেট্রো কর্তৃপক্ষ। সেই বিবৃতিতে জানানো হয়েছে যে আগামী রবিবার অর্থাৎ ১২ মে ভোর চারটে থেকে দিল্লিতে চালু হয়ে যাবে মেট্রো পরিষেবা। ভোটকর্মীরা যাতে যথা সময়ে ভোট কেন্দ্রে পৌঁছে যেতে পারেন সেই কারণে নির্ধারিত সময়ের থেকে দুই ঘন্টা আগেই চালু হয়ে যাবে মেট্রো।

আরও পড়ুন- মোদীকে চড় মারলে মানুষ আপনাকে লাথি মারবে, বিতর্কিত মন্তব্য সায়ন্তনের

ওই বিবৃতিতে আরও বলা হয়েছে যে দ্বারকা সেক্টর থেকে বৈশালীগামী মেট্রো চালু হবে ভোর সাড়ে চারটে থেকে। দিল্লি মেট্রো রেলওয়ে কর্পোরেশনের পক্ষ থেকে আরও জানানো হয়েছে যে ওই বিশেষ দিনে পরিষেবা শুরু প্রথম দুই ঘণ্টা পর্যন্ত ৩০ মিনিটের ব্যবধানে ট্রেন চলবে। এরপরে অন্যান্য রবিবারের মতোই পরিষেবা পাওয়া যাবে দিল্লিতে।